Latest News

হাওড়ায় ধৃত ঝাড়খণ্ডের তিন বিধায়কের শর্তসাপেক্ষে জামিন! থাকতে হবে এই শহরেই

দ্য ওয়াল ব্যুরো: ঝাড়খণ্ডের (Jharkhand) তিন বিধায়ক-সহ (MLA) পাঁচজনকে শর্তসাপেক্ষে তিনমাসের জামিন (bail) দিল কলকাতা হাইকোর্ট। শুধু তাই নয়, একলক্ষ টাকা বন্ডও জমা রাখতে হবে। বুধবার দুপুরে হাইকোর্টের (Kolkata Highcourt) বিচারপতি জয়মাল্য বাগচীর বেঞ্চে এই রায় জানানো হয়েছে।

এদিন বিচারপতি জয়মাল্য বাগচী বলেন, ‘এই তিন অভিযুক্ত বিধায়ক সেইসব সাধারণ মানুষের বিশ্বাসের সঙ্গে প্রতারণা করেছেন, যারা তাঁদেরকে ভোট দিয়ে জিতিয়েছিলেন। তাঁদের বিরুদ্ধে অর্থের বিনিময়ে দল পরিবর্তনের অভিযোগ উঠেছে। তবে আপাতত তাঁদের অন্তর্বর্তীকালীন জামিন দেওয়া হচ্ছে। কিন্তু কেউ এই শহর ছেড়ে যেতে পারবেন না। প্রত্যেককে তদন্তে সহযোগিতা করতে হবে।’

অন্যদিকে, বিধায়কদের আইনজীবী জানান, ‘অভিযুক্তদের একজনের তিনটি পেট্রোল পাম্প আছে, আরও একজন ব্যবসায়ী। তাঁদের কাছে এই টাকা থাকতেই পারে। এইজন্য হেফাজতে রাখার প্রয়োজন নেই বলেই মনে হয়। তাই জামিনের আর্জি জানানো হয়েছিল।’

যদিও সেই আর্জি খারিজের আবেদন জানায় অভিযোগকারী আইনজীবী। তাঁর কথায়, অভিযুক্তদের জামিন দেওয়া হলে তদন্ত ব্যাহত হবে। এদিন সওয়াল জবাবের পর আদালতের পর্যবেক্ষণ যে, এই মামলায় এখনও অভিযোগকারীর থেকে বেশ কিছু তথ্য পাওয়া যায়নি। ১৫ দিনের তদন্তে অভিযোগকারীর কোনও স্টেটমেন্ট রেকর্ড করা হয়নি।

পার্থর নিরাপত্তারক্ষীর সুপারিশে অনেকের চাকরি! সবাইকে জেরা করতে পারবে সিবিআই, নির্দেশ হাইকোর্টের

তবে আদালত আরও বলেছে, বিধায়কদের কাছ থেকে যে টাকা পাওয়া গেছে তা সত্যিই। তবে তাঁরা তদন্তে সাহায্য করছে। এবার এই তদন্তে অন্য রাজ্যের সহযোগিতার প্রয়োজন আছে। তাতে অভিযুক্তদের কোনও হাত নেই।

উল্লেখ্য, হাওড়ায় ঝাড়খণ্ডের তিন কংগ্রেস বিধায়কদের গাড়ি আটকানো হয়েছিল দিন কয়েক আগে। সেই গাড়ি থেকে উদ্ধার হয়েছিল লক্ষ লক্ষ নগদ টাকা। গোনাগুনতি শেষ করে টাকার অঙ্ক গিয়ে দাঁড়িয়েছিল ৪৯ লক্ষে। তারপর পাঁচলা থানায় রাখা হয়েছিল ওই বিধায়কদের। কংগ্রেস থেকে তাঁদের বহিষ্কারও করে দেওয়া হয়েছে ঘটনার পরপরই। সেই মামলায় এবার অন্তর্বতীকালীন জামিন পেলেন তাঁরা। আগামী শুনানি হবে ১০ নভেম্বর।

You might also like