Latest News

এইমস থেকে ডাক্তার এসে পার্থকে দেখে যান, এসএসকেএম বিতর্কে বলল হাইকোর্ট

দ্য ওয়াল ব্যুরো: পার্থ চট্টোপাধ্যায়কে (Partha Chatterjee) চিকিৎসার জন্য রাজ্যের বাইরে কোথাও নিয়ে যাওয়া যাবে না, শুনানির পর এদিন এমনটাই জানাল হাইকোর্ট (Kolkata High Court)। তবে আদালত বলেছে প্রয়োজনে বাইরে থেকে চিকিৎসক এনে পার্থবাবুর শারীরিক পরীক্ষা করানো যেতে পারে। মামলার শুনানি শেষে রায়দান স্থগিত রেখেছে বিচারপতি বিবেক চৌধুরীর সিঙ্গেল বেঞ্চ।

এদিন হাইকোর্টে এসএসকেএম হাসপাতালে (SSKM) পার্থ চট্টোপাধ্যায়ের চিকিৎসা নিয়ে বিস্ফোরক মন্তব্য করে ইডি (ED)। তাদের অভিযোগ, চিকিৎসার নামে দুর্নীতিকে ধামাচাপা দেওয়ার চেষ্টা করছে এই হাসপাতাল। পার্থবাবু এই হাসপাতালে ভর্তি হয়ে ‘ডনের মতো’ আচরণ করছেন। আদৌ তাঁর কিছু হয়নি বলে দাবি ইডি-র। ইএসআই জোকাতে তাঁকে ‘ফিট’ সার্টিফিকেটও দেওয়া হয়েছে বলে জানিয়েছে কেন্দ্রীয় সংস্থা।

অবিলম্বে পার্থ চট্টোপাধ্যায়কে অন্য কোনও হাসপাতালে স্থানান্তরের জন্য হাইকোর্টে জোর সওয়াল করেছেন ইডি-র আইনজীবী।

এদিন আদালত জানায়, দিল্লি এইমস (AIIMS) হাসপাতালের বিশেষজ্ঞরা পার্থ চট্টোপাধ্যায়ের চিকিৎসা করতে পারেন। তাহলেই তাঁর শারীরিক অবস্থা সম্পর্কে অবগত হওয়া যাবে। ইডি এই প্রসঙ্গে কল্যাণী এইমসের কথা বলে। বিচারপতি জানান, কল্যাণী এইমসের নিয়োগ প্রক্রিয়া নিয়ে বিতর্ক রয়েছে। সেক্ষেত্রে ভুবনেশ্বর এইমসের কথা ভাবা যেতে পারে।

তবে কোনও ক্ষেত্রেই পার্থ চট্টোপাধ্যায়কে নিয়ে রাজ্যের বাইরে যাওয়া যাবে না। দিল্লি বা ভুবনেশ্বর এইমস হাসপাতাল থেকে চিকিৎসকদের বাংলায় আনিয়ে যা করার করতে হবে।

আরও পড়ুন: পার্থ কেমন আছেন? রাত কেটেছে পিজি-র কার্ডিও বিভাগের এসি-১ কেবিনে

You might also like