Latest News

গ্রুপ ডি নিয়োগে বেলাগাম দুর্নীতি! নথি জমা করতে বলল হাইকোর্ট

দ্য ওয়াল ব্যুরোঃ গ্রুপ ডি নিয়োগ নিয়ে বেলাগাম দুর্নীতিতে কড়া হল কলকাতা হাইকোর্ট (HC)। সেন্ট্রাল স্কুল সার্ভিস কমিশনকে এ নিয়ে গতকালই তীব্র ভর্ৎসনা করেছিলেন হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এদিন সেই মামলায় আদালতের কাছে যে হলফনামা কমিশন দিয়েছিল তাতে বিচারপতি সন্তুষ্ট হননি। নির্দেশ দিয়েছেন সমস্ত নিযুক্ত কর্মীর যাবতীয় নথি জমা করার। একইসঙ্গে মধ্যশিক্ষা পর্ষদের দিকেও আঙুল উঠেছে। 

দিঘা, সুন্দরবনে তরতরিয়ে চলবে সি-প্লেন! পর্যটনে জোয়ার আনতে প্রস্তুতি কলকাতা বন্দরে

গতকাল ২৫ জন নিযুক্ত গ্রুপ ডি কর্মীর বেতন বন্ধ করে দিয়েছিল আদালত। তাঁদের নিয়োগ নিয়ে এসএসসি কোনও রেকমেন্ডেশন লেটার দেখাতে পারেনি। তাই আদালত যতদিন না বলবে ততদিন বেতন বন্ধই থাকবে তাঁদের। সেই সঙ্গে কমিশনকে এক প্রস্থ ভর্ৎসনা করেছিলেন উচ্চ আদালতের বিচারপতি।

এদিন মামলায় আরও ৫০০ জনকে অন্তর্ভুক্ত করতে বলেছে আদালত। আগের দিনের ২৫ জন এবং তারপর আরও ৫০০ জনের নাম ঠিকানা জমা দিতে হবে। এঁদের সকলের নিয়োগ নিয়ে বিতর্ক রয়েছে। 

এদিন আদালত এই মামলায় অন্তর্ভুক্ত করতে বলেছে বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশনকেও। মধ্যশিক্ষা পর্ষদ সোমবার বিকেল সাড়ে তিনটের মধ্যে হলফনামা জমা করবে হাইকোর্টে। সোমবারই জমা করতে হবে নিযুক্ত গ্রুপ ডি কর্মীদের খামবন্দি নথি, জানিয়েছে হাইকোর্ট।


পর্ষদের তরফে আরও একদিন সময় চাওয়া হয়েছিল হলফনামার জন্য। কিন্তু আদালত তাতে রাজি হননি। বরং পর্ষদের আইনজীবীকে ধমক দিয়ে ওঠেন বিচারপতি। গ্রুপ ডি-তে অস্বচ্ছ নিয়োগের এই মামলার জল এবার কতদূর গড়ায় সেটাই এখন দেখার।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকা ‘সুখপাঠ’

You might also like