Latest News

বরফকলের সেই গ্যারাজ অবৈধ, স্টোভে রান্না হচ্ছিল ভিনরাজ্যের ট্রাকে

দ্য ওয়াল ব্যুরো: ‘ট্রাকের ডালাতেই স্টোভ জ্বালিয়ে চলছিল রান্না-বান্না। সেখান থেকেই আচমকা আগুন (Kolkata Fire) লেগে যায়। দ্রুত ছড়িয়েও পরে। তারপরেই এই কাণ্ড। মালিককে কী জবাব দেব ভাবতে পারছি না।’ কাঁদতে কাঁদতে বলছিলেন অন্ধ্রপ্রদেশের যুবক রাজু। তিনিই ওই ট্রাকটির চালক। ট্রাক পুড়ে ছাই তো হয়েইছে, পাশাপাশি ট্রাকের সব ডিমও নষ্ট হয়েছে। রাজু জানালেন, ক্ষতির অঙ্ক ভেবে শিউরে উঠছেন তিনি।

সকাল এগারোটা নাগাদ আগুন লাগে বেলেঘাটা বরফকল মোড়ের হিন্দ সার্ভিস স্টেশন নামের ওই পেট্রোল পাম্পে। পাম্পের পিছনেই একটি ফাঁকা জায়গায় ট্রাক ও অন্য গাড়ি রাখা হত। সেখানেই পাশাপাশি ছিল অন্ধ্রপ্রদেশের ডিমের গাড়ি, মহারাষ্ট্রের তরমুজের গাড়ি ও তামিলনাড়ুর আদা, রসুন ঠাসা একটি গাড়ি।

Image - বরফকলের সেই গ্যারাজ অবৈধ, স্টোভে রান্না হচ্ছিল ভিনরাজ্যের ট্রাকে

দমকলকর্মীরা জানালেন, আগুন লেগেছিল মাঝখানে থাকা আদা রসুনের গাড়িটিতে। সেখান থেকেই বাকি গাড়িগুলোতে ছড়িয়ে পড়ে। সবথেকে ক্ষতিগ্রস্থ হয়েছে ডিমের গাড়িটি। সেই গাড়িটিই সবথেকে ক্ষতিগ্রস্ত হয়েছে।

পেট্রোল পাম্পের ম্যানেজার অজয় কুমার দাস বললেন, ‘ওখানে গাড়ি রাখা হত। কে মালিক, কার অনুমতি জানিনা। পিছনে ওইসব গাড়ি সারানোর দোকানও আছে। আগুনের খবর পেয়ে আমরা আতঙ্কিত হয়ে পরি। দমকল অন্তত চল্লিশ মিনিট পরে এসেছে।’

এলাকার লোকজন জানালেন, ওই গ্যারাজটি অবৈধ। কে নিয়ন্ত্রণ করেন তাঁরা জানেন না। তবে তাঁদের আশা, এবার সব তথ্য বেরোবে। এদিন আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে এসেছিলেন এলাকাটি বিধায়ক পরেশ পাল। পাঁচটি ইঞ্জিন আগুন নেভায়। প্রায় সারাদিন বন্ধ ছিল পাম্পটি।

রাতেই কলকাতা ও দক্ষিণবঙ্গে ঝড় বৃষ্টি, ভ্যাপসা গরম থেকে অবশেষে স্বস্তি

You might also like