Latest News

ডিজাইনার জয়শ্রী বসুর সামার স্পেশালে রয়েছে গুজরাতি কাজের পাঞ্জাবি ও শাড়ি

দ্য ওয়াল ব্যুরো: প্রায় চল্লিশ বছর ধরে ডিজাইনিংয়ের জগতে রাজ করছেন ডিজাইনার জয়শ্রী বসু (Kolkata Designer)। লেক টাউনে তাঁর স্টুডিও ‘শিল্পীনিকেতন’। জয়শ্রীর (Jyoshree Basu) বিশেষত্ব, হাতের কাজ করা শাড়ি ও পোশাক। প্রচুর মহিলা শিল্পী কাজ করেন তাঁর ইউনিটে। জয়শ্রী ডিজাইন থেকে কালার কম্বিনেশন, সবই করে দেন শিল্পীদের। তাই প্রতিটা শাড়ি পোশাক হয়ে ওঠে এক একটা আর্ট পিস। নববর্ষের এই সময়টাতেই নতুন সামার কালেকশনে সেজে ওঠে শিল্পীনিকেতন।

কী কী ডিজাইন হয়েছে সামারের শাড়িতে? (Kolkata Designer)

জয়শ্রী জানালেন, ‘গরমে সকলেই চান কমফর্ট। তাই কটন শাড়িতেই ভ্যারিয়েশন আনার চেষ্টা করি। এবার ফুলিয়ার টাঙ্গাইল শাড়িকে সাজিয়েছি গুজরাতি কারুকাজে। কিছু কিছু শাড়িতে প্যাচ ওয়ার্কের সঙ্গে গুজরাতির মিক্স ম্যাচও করিয়েছি। টাঙ্গাইলে শান্তিনিকেতনি কাঁথা কাজ করা শাড়িগুলোও দেখতে খুব সুন্দর হয়েছে। ফুলিয়ার খেসের শাড়িতে কাঁথা অ্যাপ্লিক করে খুব গর্জাস লুকের শাড়ি করিয়েছি সামার পার্টির কথা মাথায় রেখে। এই ধরনের হাতের কাজ করা শাড়ির দাম বারো’শ টাকা থেকে আড়াই হাজারের মধ্যে।’

Image - ডিজাইনার জয়শ্রী বসুর সামার স্পেশালে রয়েছে গুজরাতি কাজের পাঞ্জাবি ও শাড়ি

গরমে অফিস বা কাজের জায়গায় পরার জন্য শিল্পীনিকেতনের সামার স্পেশাল কোটায় নানা ধরনের এমব্রয়ডারি করা শাড়ি, নরম মলমলে ব্লকপ্রিন্ট করা শাড়ি। এগুলোর দাম সাত’শ থেকে দেড় হাজার টাকার মধ্যে। এছাড়া সিল্ক তসরে কাঁথা , আড়ি, গুজরাতি ও পার্সি কাজ করা শাড়ি তো আছেই। দাম চার হাজার টাকা থেকে শুরু। এখন সব শাড়িতে টেন পার্সেন্ট ডিসকাউন্ট পাবেন।

রেডি টু ওয়ার ড্রেস কী কী আছে? (Kolkata Designer)

শুধু শাড়ি নয়, ছেলেদের ও মেয়েদের প্রায় সব ধরনের রেডিমেড পোশাক তৈরি করেন জয়শ্রী। মেয়েদের জন্য রয়েছে কটন ফ্যাব্রিকের তৈরি লং স্কার্ট, পালাজো, কুর্তি, কামিজ, শর্ট টপ, মিড লেন্থ টপ। কটন কলমকারি প্রিন্ট, বাটিক, কাঁথা কাজ, গুজরাতি কাজ, প্যাচওয়ার্ক ও নানা রকম মিক্স ম্যাচ করে ডিজাইন করা হয়েছে পোশাকে। বাড়িতে একটু ডিজাইনার পোশাক পরে থাকতে চাইলে হাত বাড়াতে পারেন শিল্পনিকেতনের কাফতান, হাউসকোট বা ম্যাক্সি ড্রেসে। সালোয়ার কামিজের পিস পাবেন এক্সক্লুসিভ ডিজাইনে— কাশ্মীরি,পার্সি ও কাঁথা কাজ করা। শুধু কামিজের পিসও পাবেন। কটন, সিল্ক ও তসরে কাঁথা, পার্সি ও গুজরাতি কাজ করা দোপাট্টার কালেকশনও নজরকাড়া।

Image - ডিজাইনার জয়শ্রী বসুর সামার স্পেশালে রয়েছে গুজরাতি কাজের পাঞ্জাবি ও শাড়ি

ছেলেদের পাঞ্জাবি করেন ডিজাইনার একটু অন্যরকম গেট আপে। কটনে গুজরাতি কাজ করা পাঞ্জাবি জয়শ্রীর সিগনেচার লাইন। আর আছে কাঁথাকাজ ,প্যাচওয়ার্ক ও বাটিকের পাঞ্জাবি। আছে হাফ পাঞ্জাবি , শর্ট কুর্তা , শার্টও। খুব স্মার্ট লুক।

ঘর সাজানোর জন্য কী কী আছে ? (Kolkata Designer)

শুধু শাড়ি,পোশাক নয়, ঘর সাজানোর এক্সক্লুসিভ সম্ভার তৈরি করেন জয়শ্রী। অ্যাপ্লিক ও এমব্রয়ডারি করা বেডকভার , পিলোকভার, কুশনকভার , সোফা ব্যাক কভার ,টেবিল ক্লথ , ফ্রিজ টপ কভার পাবেন প্রচুর সাইজে। উপহার দেওয়ার মতো টুকটাক অভিনব জিনিসপত্রের কালেকশনও শিল্পীনিকেতনে অফুরন্ত। যেমন, কাঁথাকাজের ম্যাগাজিন হোল্ডার, গুজরাতি কাজের ফাইল ফোল্ডার ,এমব্রয়ডারি করা জুয়েলারি বক্স ,মোবাইল কভার , নানা ধরনের পার্স ও ব্যাগ , ডোকরা ও সুতোর গয়না । নববর্ষে প্রিয়জনকে উপহার দেওয়ার জন্য খুব ভালো। সব কিছুতেই দশ পার্সেন্ট ডিসকাউন্ট পাবেন নববর্ষ পর্যন্ত।

জয়শ্রীর স্টুডিওর ঠিকানা : শিল্পীনিকেতন , পি ৬৯৮ লেকটাউন, ব্লক -এ, কলকাতা – ৭০০০৮৯ , ফোন : ৯৮৩০৪৯৬৭২৪

You might also like