Latest News

দক্ষিণে অস্বস্তি চলবে, ভারী বৃষ্টিতে ভাসবে উত্তর! কী বলছে হাওয়া অফিস

দ্য ওয়াল ব্যুরো: গত কয়েকদিন ধরেই প্যাচপ্যাচে গরমে নাজেহাল দক্ষিণবঙ্গের মানুষজন। রবিবার সকাল থেকেই হালকা মেঘাচ্ছন্ন (Cloudy) কলকাতার (Kolkata Weather) আকাশ। হাওয়া অফিস জানিয়েছে, কলকাতায় রবিবার বজ্রবিদ্যুৎসহ হালকা বৃষ্টি (Downpour) হতে পারে। তবে বাতাসে জলীয় বাষ্পের (Humidity) পরিমাণ বেশি হওয়ায় আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে আজকেও। আজ সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.৬ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯১ শতাংশ। গত ২৪ ঘণ্টায় শহরে বৃষ্টি হয়নি।

দক্ষিণবঙ্গের কিছু জেলায় আজ ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। মুর্শিদাবাদ, বীরভূম, নদিয়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান এবং উত্তর ২৪ পরগনার কিছু অংশে আজ ভারী বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলিতে বজ্রবিদ্যুৎসহ হালকা বৃষ্টি হতে পারে।

ভূমিকম্পে কেঁপে উঠল মধ্যপ্রদেশের ইন্দোর! মাত্রা ছিল তিনের নীচে

তবে উত্তরবঙ্গে আগামী ৪ দিন ভারী বৃষ্টি হবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। দার্জিলিং, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারে আজ অতি ভারী বৃষ্টিপাতের সতর্কতা রয়েছে। কোচবিহার, কালিম্পং, উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদহ জেলাতে আগামী ২৪ ঘণ্টায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে। সোমবার দার্জিলিং ও জলপাইগুড়িতে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস। ওই দিন উত্তরবঙ্গের বাকি জেলাগুলিতে মাঝারি থেকে ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে।

You might also like