Latest News

দিল্লিতে হাসপাতালে ভর্তি হচ্ছে কোভিড আক্রান্ত অনেক শিশু, উদ্বেগ

দ্য ওয়াল ব্যুরো : গত তিন সপ্তাহে দিল্লির (Delhi) লোকনায়ক হাসপাতালে (Loknayak Hospital) ভর্তি হয়েছে কোভিড আক্রান্ত (Covid Infected) ২৭ টি শিশু। তাদের মধ্যে সুস্থ হয়ে উঠেছে ১৩ জন। তিনজনকে ভেন্টিলেটর সাপোর্টে রাখা হয়েছে। হাসপাতালের মেডিকেল ডিরেক্টর সুরেশ কুমার এই খবর জানিয়েছেন। সামগ্রিকভাবে দিল্লিতে কোভিড আক্রান্ত শিশুদের হাসপাতালে ভর্তি হওয়ার সংখ্যা  বাড়ছে। অবশ্য যত শিশু এখনও পর্যন্ত কোভিডে আক্রান্ত হয়েছে, তাদের সামান্য অংশই গুরুতর অসুস্থ হয়ে পড়েছে। কিন্তু বিশেষজ্ঞদের মতে, শিশুদের কোভিডে গুরুতর অসুস্থ হয়ে পড়ার প্রবণতা উদ্বেগজনক।

গত ডিসেম্বর থেকে লোকনায়ক হাসপাতালে ৩১ জন কোভিড আক্রান্ত প্রসূতি সন্তানের জন্ম দিয়েছেন। কোভিডের প্রথম ঢেউয়ের সময় ৩০৬ জনের এবং দ্বিতীয় ওয়েভের সময় ৭৮ জনের স্বাভাবিক প্রসব হয়েছে। কয়েকজন সদ্যোজাত কোভিড পজিটিভ হয়েছিল। কিন্তু তাদের গুরুতর উপসর্গ দেখা যায়নি।

রেনবো হসপিটালসের ভাইস চেয়ারম্যান দীনেশ বশিষ্ঠ জানান, রাজধানী দিল্লি ও তার আশপাশের এলাকায় শিশুদের কোভিড আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়ার ঘটনা বাড়ছে। বর্তমানে ওই হাসপাতালের কোভিড ওয়ার্ডে ভর্তি আছে সাতজন রোগী। শিশুরা কোভিডে আক্রান্ত হলে তাদের অনেক সময় জ্বর হয়। বমি হয়। তারা কিছু খেতে পারে না। পাতলা পায়খানা হয়। তবে তাদের বেশিরভাগই বাড়িতে সেরে ওঠে।

চিকিৎসকরা বলেছেন, শিশুদের যদি জ্বর আসে, সর্দি-কাশি হয়, তাহলে অবিলম্বে কোভিড টেস্ট করান। তবে তাঁদের মতে, খুব কম শিশুর ক্ষেত্রেই জ্বর শেষ পর্যন্ত নিউমোনিয়ার দিকে বাঁক নিচ্ছে।

You might also like