Latest News

খড়্গপুর আইআইটি-তে হাজারের বেশি প্লেসমেন্ট একলপ্তে! কোটির উপর প্যাকেজ পেলেন ১২ জন

দ্য ওয়াল ব্যুরো: খড়্গপুর আইআইটি (Kgp IIT) থেকে সর্বোচ্চ প্লেসমেন্টের (Highest Placement) অফার পেলেন পড়ুয়ারা! এই শিক্ষাবর্ষের শেষে ১২ জন শিক্ষার্থী পেয়েছেন ১ কোটি টাকার প্যাকেজ (1 Crore Package)। হাজারের বেশি ছাত্রছাত্রীর প্লেসমেন্ট হয়েছে একসঙ্গে। এ বিষয়ে একটি প্রেস বিজ্ঞপ্তি দিয়ে আইআইটি খড়গপুর জানিয়েছে, ২০২২ সালে এই প্রতিষ্ঠান যুগান্তকারী সাফল্য অর্জন করেছে।

জানা গেছে, ৫ দিন ধরে চলেছে এবছরের ক্যাম্পাসিং। প্রথম দিনে মোট ৭৬০টি চাকরির অফার পেয়েছেন পড়ুয়ারা, যা কিনা দ্রুততম প্লেসমেন্টের নজির গড়েছে। তার মধ্যেই রয়েছে ২.৬৮ কোটি টাকার সর্বোচ্চ প্যাকেজ! এটা দেশের সব আইআইটির মধ্যে সর্বোচ্চ বলেও দাবি করা হয়েছে। দ্বিতীয় দিনের মধ্যেই এক হাজার ছাত্র চাকরির অফার পেয়ে রীতিমতো নতুন একটি ল্যান্ডমার্ক গড়েছে।

আইআইটি সূত্রের খবর, জাপান থেকে ২৮টি, তাইওয়ান থেকে ৯টি, আমেরিকা থেকে ৩টি, সিঙ্গাপুর থেকে ২টি এবং অন্যান্য দেশ থেকে ৩টি– মোট ৪৫টি আন্তর্জাতিক অফার পেয়েছেন পড়ুয়ারা। সফ্‌টওয়্যার, ফিনান্স, ব্যাঙ্কিং, সাপ্লাই-চেন, লজিস্টিক্স, কোর ইঞ্জিনিয়ারিং ইত্যাদি নানা ক্ষেত্রে আইআইটি খড়্গপুরের পড়ুয়াদের উপর আস্থা রেখেছেন বহুজাতিক নিয়োগকারীরা।

প্রতিষ্ঠানের অধ্যাপক তথা আইআইটির কেরিয়ার ডেভেলপমেন্ট সেন্টারের চেয়ারম্যান, প্রফেসর এ রাজাকুমার জানিয়েছেন, এই প্লেসমেন্টের রেকর্ড ইনস্টিটিউটের গুণমানের পরিচায়ক। এর ফলে আগামীতে আরও বহু সংস্থা এখানে ক্যাম্পাসিং করতে আসবে।

শিলিগুড়ি বেঙ্গল সাফারি পার্কে বিষক্রিয়ায় একটি ক্যাঙ্গারুর মৃত্যু, অন্যটিও অসুস্থ


You might also like