Latest News

দিল্লির স্বাস্থ্যমন্ত্রীকে গ্রেফতার করতে পারে ইডি, মন্তব্য কেজরিওয়ালের

দ্য ওয়াল ব্যুরো : পাঞ্জাবে (Punjab) ভোটের আগেই দিল্লির স্বাস্থ্যমন্ত্রী (Health Minister) সত্যেন্দ্র জৈনকে (Satyendra Jain) গ্রেফতার করার পরিকল্পনা করেছে ইডি। রবিবার এমনই মন্তব্য করলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। তাঁর কথায়, “আমরা জানতে পেরেছি, আর কিছুদিনের মধ্যে সত্যেন্দ্র জৈন গ্রেফতার হতে পারেন। ইতিমধ্যে তাঁর বাড়িতে দু’বার তল্লাশি চালিয়েছে কেন্দ্রীয় সরকার। কিন্তু তারা কিছু পায়নি। পাঞ্জাবে ভোটের আগে তাঁকে গ্রেফিতার করতে চায় ইডি।”

পরে কেজরিওয়াল বলেন, “আমরা ইডিকে স্বাগত জানাব। বিজেপি বুঝতে পেরেছে, তারা ভোটে হেরে যাবে। তাই তারা বিভিন্ন কেন্দ্রীয় সংস্থাকে কাজে নামিয়েছে।এখন নিশ্চিতভাবেই কয়েকজনের বাড়িতে তল্লাশি হবে। কেউ কেউ গ্রেফতারও হবেন। কিন্তু আমরা তাতে ভয় পাই না।” আপ নেতা কেজরিওয়ালের দাবি, “আমরা সত্যের পথে আছি। এই ধরনের বাধা আসবেই। আমরা কেন্দ্রীয় সরকারকে বলব, আপনাদের যত এজেন্সি আছে, সবাইকে পাঠান। আয়কর, সিবিআই, দিল্লি পুলিশ, সবাই আমাদের বিরুদ্ধে তদন্ত করুক। আমাদের বিরুদ্ধে আগেও তদন্ত হয়েছে। আমাদের ২১ জন বিধায়ক একসময় গ্রেফতার হয়েছেন। এই মামলাতেও হয়তো সত্যেন্দ্র জৈন গ্রেফতার হবেন। কিন্তু কিছুদিন পরেই তিনি জামিন পেয়ে যাবেন।”

পাঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নিকে কটাক্ষ করে কেজরিওয়াল বলেন, “আমাদের কোনও নেতা গ্রেফতার হতেই পারেন। কিন্তু তা নিয়ে আমরা চান্নির মতো কান্নাকাটি করব না। চান্নির নিশ্চয় কিছু লুকোনর আছে। তাই তিনি এত উতলা হয়ে পড়েছেন।” কেজরিওয়াল বলেন, শুধু সত্যেন্দ্র জৈনের বাড়িতে কেন, কেন্দ্রীয় সংস্থাগুলি আমার বাড়িতে তল্লাশি করুক। উপমুখ্যমন্ত্রী মনীশ শিশোদিয়ার বাড়িতে তল্লাশি করুক। ভগবন্ত মানের বাড়িতেও তারা তল্লাশি করুক।

কয়েকদিন আগে বেআইনি বালি খাদানের মামলায় চান্নির ভাইপো ভূপিন্দর সিং হনির বাড়িতে তল্লাশি করে ইডি। চান্নি অভিযোগ করেন, কেন্দ্রীয় সরকার ইডি-র অপব্যবহার করছে।

২০১৭-১৮ সালে টাকা তছরুপের অভিযোগ ওঠে সত্যেন্দ্র জৈনের বিরুদ্ধে। সিবিআই অভিযোগ করে, সত্যেন্দ্র চারটি কোম্পানির অংশীদার। ওই কোম্পানিগুলি কোথা থেকে টাকা পায়, তা দিল্লির স্বাস্থ্যমন্ত্রী জানাতে পারেননি।

You might also like