Latest News

Katwa Hospital: কাটোয়া হাসপাতালে বিরিয়ানির বিল তিন লক্ষ টাকা! নজরে আসতেই কর্তৃপক্ষের চোখ কপালে

দ্য ওয়াল ব্যুরো: কাটোয়া হাসপাতালে (Katwa Hospital) বিরিয়ানির বিল (Biriyani) তিন লক্ষ টাকা। গাড়ি-আসবাব-ওষুধ, ভুয়ো নথি জমা দিয়ে এমন নানা জিনিসের লক্ষ লক্ষ টাকার বিল তোলা হয়েছে বলে খবর। ভুয়ো বিলের এমন বড়সড় চক্রের পর্দা ফাঁস হতেই নড়েচড়ে বসল কাটোয়া মহকুমা হাসপাতাল কর্তৃপক্ষ।

Katwa Hospital

প্রায় এক কোটি টাকার ভুয়ো এবং অসংগতিপূর্ণ ৮১ টি বিল চিহ্নিত করার পর রোগী কল্যাণ সমিতির সদস্যদের চক্ষু চড়কগাছ। বিরিয়ানি-গাড়ি-গাছ-আসবাব-ওষুধ সহ ইলেকট্রনিক যন্ত্রের বহু বিলের কোনও সারবত্তা নেই বলে দাবি করছেন হাসপাতাল কর্তৃপক্ষ (Katwa Hospital)।

আরও পড়ুন: উৎপাদন কমছে, গম রফতানি বন্ধ করল ভারত, কমবে আটার দাম

রোগী কল্যাণ সমিতির বৈঠকে এই ভুয়ো বিল জমাকারী অভিযুক্ত ঠিকাদারদের বিরুদ্ধে থানায় অভিযোগ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পুষ্পেন্দু মাঝি নামে অন্য এক ঠিকাদার বিরিয়ানির (Biriyani) তিন লক্ষ টাকার বিল জমা দেওয়ার কথা স্বীকার করে নেন। তবে তিনি দাবি করেন, কোভিড পরিস্থিতিতে হাসপাতালে ডাক্তার ও অন্য স্বাস্থ্যকর্মীদের জন্য নিয়মিত খাবার সরবরাহ করেছেন। এই বিল তারই। তিনি বলেন, “বিল যদি ভুয়ো হয় তাহলে কাটোয়া হাসপাতাল কর্তৃপক্ষ বিলে ওয়ার্ক ডান করলেন কেন! তখনই তো তাঁরা আপত্তি জানাতে পারতেন।”

Katwa Hospital

হাসপাতালের সুপার সৌভিক আলম জানান, তিনি এখানে দায়িত্ব নিয়ে নতুন এসেছেন। তারপরেই এই কারচুপির বিষয়টি তাঁর নজরে এসেছে। তারপরেই রোগী কল্যাণ সমিতিকে বিষয়টি জানিয়েছেন তিনি।

কাটোয়ার বিধায়ক রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায় বলেন, “তিন লক্ষ টাকার বিরিয়ানির বিল দেওয়া হয়েছে। যা আদতে আসেইনি। এমন আরও বেশ কিছু ক্ষেত্রে কারচুপি করা হয়েছে। প্রায় এক কোটি টাকার ভুয়ো বিল জমা পড়েছে। আমরা সেগুলি খতিয়ে দেখছি। আইনের পথেই হাঁটতে হবে। যারা এসবের সঙ্গে জড়িত, কাউকেই ছাড়া হবে না।”

You might also like