Latest News

Kashmir Files : কাশ্মীর ফাইলস নিয়ে বিতর্কিত টুইট, আইএএস অফিসারকে নোটিশ

দ্য ওয়াল ব্যুরো : “আইএএস অফিসার নিয়াজ খানকে শীঘ্রই নোটিশ দেবে মধ্যপ্রদেশ সরকার। কারণ তিনি (Kashmir Files) কাশ্মীর ফাইলস ছবি নিয়ে বিতর্কিত মন্তব্য করেছেন।” মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র বুধবার একথা জানান। রাজ্যের পূর্ত দফতরের ডেপুটি সেক্রেটারি নিয়াজ খান টুইট করে বলেন, যাঁরা ‘কাশ্মীর ফাইলস’ (Kashmir Files) ছবিটি বানিয়েছেন, তাঁরা যেন দেশের নানা রাজ্যে বড় সংখ্যক মুসলিমকে হত্যা নিয়েও একটি ছবি করেন। অপর একটি টুইটে নিয়াজ খান বলেন, সংখ্যালঘুরাও (Kashmir Files) দেশের নাগরিক।

এদিন নরোত্তম মিশ্র সাংবাদিকদের বলেন, “আমি নিয়াজ খানের টুইটগুলি (Kashmir Files) দেখেছি। ব্যাপারটা খুবই গুরুতর। সরকারি অফিসারদের জন্য যে লক্ষণরেখা স্থির করা আছে, নিয়াজ খান তা লঙ্ঘন করেছেন। রাজ্য সরকার তাঁকে শো-কজ নোটিশ দেবে।”

বই লিখবেন আইএএস অফিসার (Kashmir Files)

নিয়াজ খান একটি টুইটে লিখেছেন, তিনি ভারতে ‘মুসলিম গণহত্যা’ নিয়ে একটি বই লিখবেন। কেউ যদি ভারতে সংখ্যালঘুদের দুর্দশা নিয়ে সিনেমা বানাতে চান, ওই বইটি তাঁকে সাহায্য করবে। ওই আইএএস অফিসার আবেদন করেছেন, ‘কাশ্মীর ফাইলস’ ছবির প্রযোজক যেন তাঁর লাভের অর্থ দিয়ে কাশ্মীরি পণ্ডিতদের ছেলেমেয়েদের পড়াশোনা করতে সাহায্য করেন। কাশ্মীরে পণ্ডিতদের জন্য বাড়ি বানিয়ে দেন।

নিয়াজ খানের টুইট ভাইরাল হওয়ার পরে ‘কাশ্মীর ফাইলস’ ছবির পরিচালক বিবেক অগ্নিহোত্রী তাঁর সঙ্গে দেখা করতে চেয়েছেন। পরিচালক তাঁর সঙ্গে নানা বিষয় নিয়ে মতবিনিময় করতে চান।

‘কাশ্মীর ফাইলস’ ছবির প্রযোজক জি স্টুডিও। তাতে জঙ্গি উপদ্রুত কাশ্মীর থেকে কাশ্মীরি হিন্দুদের পালিয়ে আসার ঘটনা দেখানো হয়েছে। গত ১১ মার্চ ছবিটি রিলিজ হয়। গুজরাত ও মধ্যপ্রদেশ সহ কয়েকটি রাজ্য ওই ছবির ওপরে প্রমোদকরে ছাড় দিয়েছে।

আরও পড়ুন : Bagdogra airport: চিন ফেরত যাত্রীর রহস্যমৃত্যু বাগডোগরা বিমানবন্দরে

You might also like