Latest News

Karthi Chidambaram: সিবিআইয়ের বিরুদ্ধে লোকসভার স্পিকারের কাছে নালিশ চিদম্বরম পুত্রের

দ্য ওয়াল ব্যুরো: লোকসভার স্পিকার ওম বিড়লার কাছে সিবিআইয়ের বিরুদ্ধে নালিশ ঠুকলেন কার্তি চিদম্বরম (Karthi Chidambaram)। কেন্দ্রের প্রাক্তন অর্থ ও স্বরাষ্ট্রমন্ত্রী তথা প্রবীণ কংগ্রেস নেতা পি চিদম্বরমের পুত্র কার্তি তামিলনাড়ু থেকে লোকসভার কংগ্রেস সদস্য। সম্প্রতি ভিসা কেলেঙ্কারির অভিযোগে সিবিআই তাঁর বাড়িতে এবং অফিসে অভিযান চালায়।

লোকসভার স্পিকার ওম বিড়লাকে লেখা চিঠিতে কার্তি অভিযোগ করেছেন, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা তাঁর অফিস বাড়ি থেকে অফিস ও ব্যক্তিগত কাজে ব্যবহৃত কম্পিউটার, ল্যাপটপ এবং অন্যান্য ইলেকট্রনিক সামগ্রী বাজেয়াপ্ত করে নিয়ে গেছে। এর ফলে তাঁর সংসদীয় কাজকর্মের বিরাট সমস্যা হচ্ছে।

কার্তি বর্তমানে লোকসভার তথ্য প্রযুক্তি সংক্রান্ত সংসদীয় কমিটির সদস্য। স্পিকারকে লেখা চিঠিতে তিনি বলেছেন, তাঁর কম্পিউটারে সংসদীয় কমিটির নথিপত্র এবং সেখানে শুনানির জন্য ডাকা ব্যক্তিদের প্রশ্ন ইত্যাদি বিষয়ে অনেক নোট ছিল। যেগুলো সিবিআই নিয়ে গিয়েছে। ফলে তিনি সংসদীয় কাজকর্ম ঠিকমত পালন করতে পারছেন না।

কার্তির (Karthi Chidambaram) বিরুদ্ধে সিবিআইয়ের অভিযোগটি কী?

কেন্দ্রীয় তদন্ত ব্যুরো তাঁর বিরুদ্ধে চিনা নাগরিকদের ভিসা পাইয়ে দেওয়ার বিনিময়ে ৫০ লক্ষ টাকা ঘুষ নেওয়ার অভিযোগ এনেছে। এই অভিযোগ নিয়ে আর একটি তদন্তকারী সংস্থা ইডি আলাদা তদন্ত করছে।

এই মামলায় সম্প্রতি সিবিআই চিদম্বরমের দিল্লির বাড়িতে হানা দেয়। যদিও চিদম্বরম সিবিআই হানা শেষে জানিয়ে দেন তাঁর বাড়ি থেকে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে খালি হাতেই ফিরতে হয়েছে।

নিজামে এলেন না অনুব্রত ও সওকত! গরু ও কয়লা মামলায় হাজিরা এড়ালেন দুই তৃণমূল নেতা

You might also like