Latest News

দেড় বছরে ১৮৫ কোটির সম্পত্তি বেড়েছে বিজেপি প্রার্থী নাগরাজের! হলফনামা দেখে বিস্ময় চরমে

দ্য ওয়াল ব্যুরো: ১৮৫ কোটি টাকার সম্পত্তি বেড়েছে মাত্র দেড় বছরে! কর্নাটকের হোসকোটের বিক্ষুব্ধ কংগ্রেস বিধায়ক এবং আসন্ন বিধানসভা উপনির্বাচনে বিজেপি প্রার্থী এমটিবি নাগরাজের নির্বাচনী হলফনামায় এই তথ‍্য প্রকাশ পেয়েছে।

তথ্য বলছে, গত অগস্ট মাসের প্রথম দিকে, মাত্র পাঁচ দিনে ৫৩টি বড় অঙ্কের টাকা জমা পড়েছে তাঁর অ্যাকাউন্টে। এগুলির মধ্যে সবচেয়ে কম অঙ্ক হল ৯০ লাখ টাকা। সব ক’টি ট্রান্সফার মিলিয়ে মোট ৪৮.৭৬ কোটি টাকা জমা পড়েছে তাঁর নামে। তার আগেই জুলাই মাসে তাঁর নামে ১.১৬ কোটি টাকা জমা পড়েছিল।

প্রাক্তন এই কংগ্রেস বিধায়কের হলফনামা অনুসারে ৫৭ একর কৃষিজমির মালিক তিনি। আরও চার একর জমি আছে তাঁর স্ত্রীর নামে। ২.২৩ কোটি টাকার গয়না আছে তাঁর। তাঁর স্ত্রীর নামে আছে ১.৫৭ কোটি টাকার গয়না। এ ছাড়াও তাঁর ফিক্সড ডিপোজিটের পরিমাণ ১৩৪.৫৬ কোটি টাকা এবং তাঁর স্ত্রীর ফিক্সড ডিপোজিটের পরিমাণ ৩২.৪০ কোটি টাকা। মোট ১৯৩টি ব্যাঙ্ক অ্যাকাউন্টে তাঁর এবং তাঁর স্ত্রীর সমস্ত টাকা রাখা আছে। এ সবের বাইরে এই বিজেপি প্রার্থীর কাছে মোট ২.৫৪ কোটি টাকা দামের গাড়ি আছে। প্রাডো, ফরচুনার, বেঞ্জ, বোলেরো, ল্যান্ড রোভার, আই ১০– কিছুই বাদ নেই। তাঁর স্ত্রীর আছে ১.৭২ কোটি টাকা দামের একটি পোর্শে গাড়ি।

শুক্রবার জমা দেওয়া হলফনামায় তিনি জানিয়েছেন, তাঁর ও তাঁর স্ত্রীর স্থাবর সম্পত্তির পরিমাণ ১,২৩৩ কোটি টাকা। তথ্য বলছে, ২০১৮ সালের হলফনামা অনুযায়ী তাঁর সম্পত্তির পরিমাণ ছিল ১,০১৫.৪৩ কোটি টাকা। অর্থাৎ মাত্র ১৮ মাসের মধ্যে ১৮৫ কোটি টাকারও বেশি সম্পত্তি বাড়িয়ে ফেলেছেন তিনি!

শুধু স্থাবর নয়। এই মুহূর্তে নাগরাজের অস্থাবর সম্পত্তি রয়েছে ৪১৯.২৮ কোটি টাকার, গত বছর যা ছিল ৩১৪.৭৫ কোটি টাকার। অর্থাৎ মাত্র দেড় বছরে বিজেপি বিধায়কের অস্থাবর সম্পত্তিও বেড়েছে ১০৪.৫৩ কোটি টাকার। তাঁর স্ত্রীর অস্থাবর সম্পত্তি বেড়েছে ৪৪.৯৫ কোটি টাকার।

কিন্তু পর্যবেক্ষণের বিষয় হল, নাগরাজ ও তাঁর স্ত্রীয়ের এই বিপুল সম্পত্তি বৃদ্ধির ২৫.৮৪ শতাংশই বৃদ্ধি পেয়েছে গত বছর জুলাই-অগাস্ট মাসে কংগ্রেস-জেডিএসের জোট সরকারের পতনের পনেরো দিনের মধ্যেই।‌

প্রসঙ্গত, ১৭ জন কংগ্রেস-জেডিএসের বিধায়কের বিক্ষোভের কারণে গত বছর ২৩শে জুলাই কর্নাটকে এইচডি কুমারস্বামী সরকার পড়ে যায়। সেই ১৭টি আসনের মধ‍্যে ১৫টি আসনে নির্বাচন আগামী ৫ই ডিসেম্বর।

You might also like