Latest News

জ্বালানীর দামে নাভিশ্বাস, কর্ণাটকে কর হ্রাসের ইঙ্গিত দিলেন বোম্মাই

দ্য ওয়াল ব্যুরোঃ দেশ জুড়ে লাগাতার বেড়ে চলেছে পেট্রল ডিজেলের (Fuel Price) দাম। বাড়তে বাড়তে জ্বালানীর দাম ভাঙছে সব রেকর্ড। নাভিশ্বাস উঠছে আমজনতার। এই পরিস্থিতিতে এবার কর হ্রাসের ইঙ্গিত দিলেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই।

চিন-ভারত চাপানউতোর চলছেই, লাদাখে পরিস্থিতি খতিয়ে দেখতে গেলেন বায়ুসেনা প্রধান

আন্তর্জাতিক বাজারে পেট্রল ডিজেলের দাম ক্রমেই বেড়ে চলেছে। তার উপর কেন্দ্র রাজ্য উভয়েই কর চাপিয়েছে জ্বালানীর উপর। যার ফলে দাম বেড়ে গেছে অনেকটাই। এই পরিস্থিতিতে জনসাধারণের উপর থেকে মূল্যবৃদ্ধির চাপ খানিক কমাতেই কর হ্রাসের কথা ভাবছে কর্ণাটক সরকার।

সংবাদমাধ্যমের সামনে রবিবার মুখ্যমন্ত্রী বোম্মাই বলেছেন, সবটাই অর্থনীতির উপর নির্ভর করছে। আমি একটা বৈঠক ডেকেছি। যদি দেখি, রাজ্যের আর্থিক পরিস্থিতি স্থিতিশীল আছে, আমি কর কমানোর কথা ভাবব।

কর্ণাটকে এই মুহূর্তে পেট্রল-ডিজেল দুইই পার করেছে সেঞ্চুরির গণ্ডি। পেট্রলের দাম ছুঁয়েছে লিটার প্রতি ১০৯.১৬ টাকা। ডিজেল বিকোচ্ছে ১০০টাকা প্রতি লিটারে। এর আগে অবশ্য কর হ্রাসের সম্ভাবনা উড়িয়ে দিয়েছিলেন বোম্মাই। প্রতিবেশী তামিলনাডুতে কর হ্রাস করা হয়েছিল। বিরোধীরা এই দাবিতে সরকারের উপর চাপ সৃষ্টি করছিলেন। এখন দেখার, তামিলনাড়ুর পথে কর্ণাটক হাঁটে কিনা।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকা ‘সুখপাঠ’

You might also like