Latest News

Karan Johar: পাকিস্তানি গান চুরি করেছেন করণ জোহর? ধর্মা প্রোডাকশনকে হুঁশিয়ারি পাক-শিল্পীর

দ্য ওয়াল ব্যুরো: রবিবার মুক্তি পেয়েছে করণ জোহরের (Karan Johar) পরবর্তী ছবি ‘যুগ যুগ জিও’র ট্রেলার। এই ছবিতে প্রথমবার একসঙ্গে জুটি বেঁধেছেন বরুণ ধাওয়ান আর কিয়ারা আদবানি। শুধু তাই নয়, এই ছবির হাত ধরে সাত বছর পর বড়পর্দায় ফিরছেন নীতু কাপুর। ‘যুগ যুগ জিও’ নিয়ে তাই দর্শকদের মধ্যে উন্মাদনার শেষ নেই। কিন্তু এই ছবির ট্রেলারের পরই নতুন বিতর্কে জড়িয়ে পড়েছেন পরিচালক করণ। পাকিস্তান থেকে প্ল্যাগারিজমের অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে।

আরও পড়ুন: কেরাটোসিস পিলারিস হয়েছে ইয়ামি গৌতমের?

পাকিস্তানের জনৈক গায়ক আবরার উল হক দাবি করেছেন এই ছবিতে তাঁর গান চুরি করেছেন করণ জোহর (Karan Johar)। ধর্মা প্রোডাকশনের বিরুদ্ধেও অভিযোগ এনেছেন তিনি। তাঁর অভিযোগ, তাঁকে না জানিয়ে তাঁর গান ছবিতে ব্যবহার করা হয়েছে। ‘নাচ পাঞ্জাবান’ নামের ওই গানের সত্ত্ব তাঁর, তাই করণ জোহরদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ করার হুঁশিয়ারি দিয়েছেন আবরার উল হক। টুইটে তিনি আরও জানিয়েছেন, এই নিয়ে তাঁর গান পরপর ৬ বার কপি করা হল। এমন অসততা মেনে নিতে পারছেন না পাকিস্তানি শিল্পী।

করণ জোহরের (Karan Johar) বিরুদ্ধে প্ল্যাগারিজমের অভিযোগ এনেছেন আরও একজন। তিনি অবশ্য পাকিস্তানি নন, ভারতীয়। এদেশেরই জনৈক স্ক্রিনরাইটার বিশাল এ সিং দাবি করেছেন তাঁর গল্প চুরি করা হয়েছে। করণ জোহরের ‘যুগ যুগ জিও’ ছবিতে তাঁর লেখা গল্প ব্যবহৃত হয়েছে বলে অভিযোগ করেছেন ওই ব্যক্তি। বিশাল জানিয়েছেন, ২০২০ সালের ফেব্রুয়ারিতে ‘বানি রানি’ নামের গল্প ধর্মা প্রোডাকশনকে মেল করেছিলেন তিনি। সেই গল্পই চুরি করে নতুন ছবি বানিয়েছেন করণ জোহর, অভিযোগ তেমনটাই।

আগামী ২৪ জুন ‘যুগ যুগ জিও’ বড়পর্দায় মুক্তি পাওয়ার কথা। এখন দেখার তার আগে এই সমস্যা কীভাবে সামাল দেন করণ।

You might also like