Latest News

কাঁথিতে কার অধিকার প্রতিষ্ঠিত হবে? বিক্ষিপ্ত অশান্তির মধ্যে চলছে ভোট

দ্য ওয়াল ব্যুরো

রাজ্যের ১০৮টি পুরসভার (Municipal Election) ভোটগ্রহণ পর্ব চলছে। তবে, অনেকেই নজর কাঁথি পুরসভার (Kanthi) দিকে? এতদিন এই পুরসভায় দাপট ছিল অধিকারী পরিবারের। কিন্তু এবারের চিত্রটা আলাদা। অধিকারী পরিবারের কেউই এবার পুরসভা ভোটে প্রার্থী হয়নি। তবে কি কাঁথি পুরসভা থেকে দখল হারাচ্ছে অধিকারী পরিবার?

প্ৰশ্ন অনেক। তবে এবারও এই পুরসভা ভোটে মুখ শুভেন্দু অধিকারী (Subhaendu Adhikari)। এতদিন এই পুরসভা দখলে ছিল তৃণমূলের। নেপথ্যে অধিকারী পরিবার। কিন্তু এবার পরিবারের কেউ বিজেপিতে, কেউ বা আবার তৃণমূলে থেকেও নিষ্ক্রিয়। সেখান থেকেই প্ৰশ্ন উঠছে এবারও কি তৃণমূলের জয়ের ধ্বজা থাকবে কাঁথিতে?

রবিবার সকাল থেকেই কাঁথিতে চলছে ভোটগ্রহণ পর্ব। তবে সেভাবে অশান্তির ঘটনা এখনও ঘটেনি এই পুরসভায়। কিছু বিক্ষিপ্ত ঘটনা সামনে এসেছে। কাঁথির দু’নম্বর ওয়ার্ডের রহমানিয়া প্রাথমিক বিদ্যালয়ের বুথে বহিরাগতদের আনাগোনার খবর মিলেছে। যা ঘিরে উত্তেজনা ছড়িয়েছে বুথ চত্বরে।

আরও পড়ুনঃ বসিরহাটে উত্তেজনা, ছাপ্পা ভোটের অভিযোগ, ইভিএম ভাঙার অপরাধে গ্রেফতার বিজেপি প্রার্থী

অন্যদিকে, অন্যদিকে, কাঁথির ১৬ নম্বর, ১৫ নম্বর ওয়ার্ডের ১৩ ওয়ার্ডের বুথের সামনে ব্যাপক উত্তেজনা সৌমেন্দু অধিকারীর ঘিরে বিক্ষোভ। সৌমেন্দু অধিকারীর সঙ্গে ব্যাপক বচসা বাধে তৃণমূল ছাত্র পরিষদের সদস্যদের সঙ্গে। ওঠে গো ব্যাক স্লোগানও। পাল্টা বিক্ষোভ বিজেপির। সামাল দিতে ঘটনাস্থলে যায় পুলিশ বাহিনী। কার্যত ভোটাররা ভোট দিতে ঢুকতে পারছেন না গেটের মুখে।

কাঁথিতে ভোটারদের ভয় দেখাচ্ছেন বিজেপি নেতা সৌমেন্দু অধিকারী, এমন বিস্ফোরক অভিযোগ করেন মন্ত্রী অখিল গিরি। এদিন ভোট দিতে এসে তিনি বলেন, সৌমেন্দু কেন্দ্রীয় বাহিনী নিয়ে ভোটারদের ভয় দেখাচ্ছে।

পাশাপাশি কাঁথি কলেজে নির্বাচনী বিধি ভঙ্গের অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। ভোটগ্রহণ কেন্দ্রে তৃণমূলের প্রচার ব্যানার চোখে পড়ল। তবে এখনও সেভাবে অশান্তির খবর আসেনি সামনে।

You might also like