Latest News

Kangana Ranaut: মহাভারতের অনুপ্রেরণাতেই অ্যাভেঞ্জার্স বানিয়েছে হলিউড: কঙ্গনা

দ্য ওয়াল ব্যুরো: নিজের নতুন ছবি ‘ধাকড়’ মুক্তির জন্য অপেক্ষা করছেন কঙ্গনা রানাউত (Kangana Ranaut)। বরাবরই তিনি যা মনে হয় তাই বলেন সোচ্চারে। তার প্রতিক্রিয়া নিয়ে বড় একটা মাথা ঘামান না। এবারেও নিজের এক অভিনব মতামত জানিয়ে ফের চর্চায় উঠে এসেছেন বলি ‘কুইন’। বলেছেন, হলিউডের ‘দ্য অ্যাভেঞ্জার্স’ (The Avengers) এদেশের মহাভারতের (Mahabharata) অনুপ্রেরণায় তৈরি হয়েছে।

আরও পড়ুন: ‘দিদিমণি, তোর দাবাই খাকে মোর ছোওয়া আচ্ছা হোয় গেলাক!’ নার্স ডে-র প্রাপ্তি বলতে এটুকুই

‘ধাকড়’ ছবির প্রোমশনের সূত্রেই একটি সাক্ষাৎকারে কঙ্গনা (Kangana Ranaut) বলেছেন, পশ্চিম দেশে যা যা সুপারহিরো মুভি তৈরি হয়, সেসবই কোনও না কোনওভাবে ভারতের বেদ, উপনিষদ দ্বারা প্রভাবিত। এমনকি তাঁর মনে হয় মহাভারত থেকেই অনুপ্রাণিত হয়ে তৈরি করা হয়েছে অ্যাভেঞ্জার্স।

কঙ্গনাকে (Kangana Ranaut) প্রশ্ন করা হয়েছিল, যদি কখনো তাঁর সামনে কোনও সুপারহিরো মুভির অফার আসে, তাহলে তিনি সেখানে কেমনভাবে অভিনয় করবেন। এর উত্তরে অভিনেত্রী বলেন, আমার মনে হয়, পশ্চিমের দেশগুলো আমাদের পুরাণ থেকে অনেককিছু নকল করে। যখন আমি ওদের আয়রন ম্যানকে দেখি, আমার মনে পড়ে মহাভারতের কর্ণের কবজ-কুণ্ডলের কথা। থর আর তার অস্ত্রের সঙ্গে হনুমানজি আর তাঁর গদার তুলনা করা যায়। আমার মনে হয় অ্যাভেঞ্জার্স এই মহাভারত থেকেই অনুপ্রাণিত হয়েছে। হ্যাঁ, একথা মানতে হবে যে ওদের উপস্থাপনের ধরন অন্য। তবে এই সুপারহিরো গোছের ছবিগুলোর মূল উৎস আমাদের বেদ। ওঁরাও এই কথা মেনে নেয়। আমি নতুন কিছু করতে চাই, পশ্চিমের অনুকরণে কিছু করতে চাই না।

নতুন ছবি ‘ধাকড়’-এ অ্যাকশন অবতার রূপে দেখা যাবে কঙ্গনাকে। এই ছবির জন্য নিজের শরীরকে ফিট করতে অনেক খাটাখাটনিও করেছেন তিনি। এই সাক্ষাৎকারেই অভিনেত্রী জানিয়েছেন যখন পরিচালক রজনীশ এই ছবির অফার তাঁর কাছে আনেন, তিনি বিশ্বাসই করতে পারেননি। ৯০ শতাংশ নিশ্চিত ছিলেন তিনি ‘না’ বলবেন। যেহেতু আমি আগে মার্শাল আর্টসে ট্রেনিং নিয়েছিলাম তাই ১০ শতাংশ বিশ্বাস ছিল যে কাজটা পারব। এই ছবি করব কিনা ভাবার জন্য বেশ কিছুদিন সময় নিয়েছিলেন বলেও জানিয়েছেন কঙ্গনা।

You might also like