Latest News

Kalyani: ব্যস্ততা বাড়ছে, কল্যাণীতে দাঁড়াক এক্সপ্রেস ও মেল ট্রেন! রেলকে চিঠি পড়ুয়া-অধ্যাপক-গবেষকদের

দ্য ওয়াল ব্যুরো: দিনে দিনে উন্নতি ঘটছে কল্যাণী (Kalyani) শহরের। শুধু বিশ্ববিদ্যালয় নয়, কর্মসংস্থানের অন্যতম পীঠস্থান হয়ে উঠছে কল্যাণী শহর। কিন্তু গুরুত্বপূর্ণ এই স্টেশনে দাঁড়ায় না বহু এক্সপ্রেস ও মেল ট্রেন। কল্যাণী বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া ও অধ্যাপক, গবেষকদের মধ্যে থেকে এবার কল্যাণী স্টেশনেও ট্রেন দাঁড় করানোর দাবি জানিয়ে আওয়াজ উঠল।

এদিন পূর্ব রেলের জেনারেল ম্যানেজারকে চিঠি লিখে এই দাবি জানিয়েছেন কল্যাণী বিশ্ববিদ্যালয়ের (Kalyani University) এক দল পড়ুয়া ও শিক্ষক। চিঠিতে তাঁরা উল্লেখ করেন, কল্যাণী দিনে দিনে উন্নত হচ্ছে। সরকারি, বেসরকারি বহু কলেজ, বিশ্ব বিদ্যালয় ছড়িয়ে ছিটিয়ে আছে এই শহরে। এছাড়াও এইমস, আইআইএসইআর, আইআইআইটির মতো বহু শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে।

পাশাপাশি বহু হাসপাতাল ও মেডিক্যাল কলেজ আছে। বিধানচন্দ্র কৃষি বিশ্ব বিদ্যালয়, কল্যাণী সরকারি ইঞ্জিনিয়ারিং কলেজ, জেআইএস ইউনিভার্সিটি রয়েছে। লাখ লাখ মানুষ প্রতিদিন এই শহরের যাতায়াত করেন। কেউ কেউ কর্মসূত্রে কেউ কেউ আবার পড়াশোনা সূত্রে এই শহরের আসা যাওয়া করেন।

এইসব মানুষদের সুবিধার জন্যই মেইল ও এক্সপ্রেস ট্রেন এই কল্যাণী স্টেশনে যাতে দাঁড়ায় সেই অনুরোধ করা হল। অন্তত হাজারদুয়ারি এক্সপ্রেস, ভাগীরথী এক্সপ্রেস, ধনধান্য এক্সপ্রেসের মত ট্রেনগুলি যাতে কল্যাণীতে দাঁড়ায় সেই তা বিবেচনা করে দেখার অনুরোধ জানানো হয়েছে চিঠিতে। পড়ুয়া ও অধ্যাপক, গবেষক ছাড়াও বিশ্ববিদ্যালয়ের আধিকারিক ও কর্মচারীরাও এই চিঠিতে সই করেছেন। বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের এক গবেষক ফারুক আহমেদ জানান, আজই মেল করে দাবিপত্র পাঠানো হয়েছে।

চুপিসারে ট্রাফিক নিয়ম ভাঙছে একটা গাড়ি! খুঁজে পেলেন?

You might also like