Latest News

গঙ্গা গিলে নিচ্ছে হুগলির স্কুল! স্বতঃপ্রণোদিত মামলা রুজু বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের

দ্য ওয়াল ব্যুরো: হুগলির একটি স্কুল গঙ্গা ভাঙ্গনের গ্রাসে ক্ষতিগ্রস্ত। সেই বিষয় নিয়েই উদ্বিগ্ন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Justice Abhijit Gangyopadhyay)। স্বতঃপ্রণোদিত মামলা রুজু করলেন তিনি। এমনকি হুগলি জেলা প্রাথমিক স্কুলের চেয়ারপার্সন এবং সেখানকার পঞ্চায়েত প্রধানকে আদালতে ডেকে পাঠিয়েছেন তিনি।

হুগলি (Hooghly) জেলার জিরাট গ্রাম পঞ্চায়েতের চক খয়েরাবাড়ি প্রাথমিক স্কুলের পাশ দিয়েই বয়ে গেছে গঙ্গা। সেই গঙ্গার গ্রাসে ক্ষতিগ্রস্ত অবস্থা হয়েছে সেটি। বিপদে পড়েছে স্কুলে আসা পড়ুয়ারা। শুধু তাই নয়, শিক্ষক শিক্ষিকা, শিক্ষাকর্মীদেরও অবস্থা খারাপ। যা নিয়েই এদিন আদালতে যথেষ্ট উদ্বেগ প্রকাশ করেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

এদিনে এক মামলার শুনানির সময় বিচারপতি হাইকোর্টের (Calcutta High Court) রেজিস্ট্রারকে এই মামলা রুজু করার নির্দেশ দিয়েছেন। তিনি বলেন, স্কুলের এমন অবস্থায় পড়ুয়ারা বিপদে পড়বে। যা আদালত কখনই হতে পারে না।

শুধু মামলা রুজু করার নির্দেশ নয়, পাশাপাশি জেলা প্রাথমিক স্কুলের চেয়ারপার্সন এবং সেখানকার পঞ্চায়েত প্রধানকে আগামীকাল দুপুর দু’টোর মধ্যে হাজিরার নির্দেশ দিয়েছেন। বলা হয়েছে, আগামীকাল তাঁদের আদালতে এসে জানাতে হবে স্কুলের এমন অবস্থা কেন? স্কুল বাঁচাতে কী কী পদক্ষেপ করা হয়েছে?

অনুব্রতর গাড়ির মাথায় লালবাতি কেন, নবান্নের রিপোর্ট চাইল হাইকোর্ট

You might also like