Latest News

এসএসসি মামলায় বড় খবর! শূন্যপদ কত জানতে চাইলেন বিচারপতি, স্বতঃপ্রণোদিত মামলা

দ্য ওয়াল ব্যুরো: এসএসসি নিয়োগ মামলায় (SSC Case) বড় নির্দেশ দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Justice Abhijit Ganguly)। মঙ্গলবারের মধ্যে রাজ্য সরকারের কাছে বিচারপতি জানতে চাইলেন, রাজ্যে এই মুহূর্তে শিক্ষকতার চাকরিতে ঠিক কত শূন্যপদ রয়েছে।

ধারাবাহিকভাবে শাসকদলের নেতামন্ত্রীরা বলছেন, আদালতের জটিলতার কারণেই চাকরি দেওয়া যাচ্ছে না। এ ব্যাপারে এদিন স্বতঃপ্রণোদিত হয়ে মামলা রুজুর নির্দেশ দিয়েছে হাইকোর্ট (Calcutta High Court)।

এদিন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় রাজ্য সরকারকে নির্দেশ দিয়েছেন, মাধ্যমিক, উচ্চমাধ্যমিক, প্রাথমিক, উচ্চপ্রাথমিক, মাদ্রাসা এবং হাই মাদ্রাসা—এই সব মিলিয়ে রাজ্যে ঠিক কত শূন্যপদ রয়েছে, তা আগামী কালের মধ্যে জমা দিতে হবে।

কলকাতা হাইকোর্ট স্পষ্ট করে বলেছে, বারবার ১৮ হাজার সংখ্যা বলা হচ্ছে, কিন্তু আসলে কত শূন্যপদ রয়েছে?

প্রসঙ্গত, রাজ্য সরকারের পক্ষ থেকে একাধিক মন্ত্রী মন্তব্য করেছেন, ১৮ হাজার ছেলেমেয়ের চাকরি দেওয়ার জন্য রাজ্য সরকার সব প্রস্তুত করে রেখেছে। কিন্তু আদালতের চৌহদ্দিতে যে আইনি জটিলতা চলছে তার জন্য নিয়োগ দেওয়া যাচ্ছে না।
আইনজ্ঞদের মতে, আদালত মনে করছে, এই ১৮ হাজার সংখ্যাটা কিছুই না। এর চেয়ে অনেক বেশি এই মুহূর্তে শূন্যপদ রয়েছে। অনেকের মতে, আদালত বুঝে নিতে চাইছে নিয়োগের বিষয়টি রাজ্য সরকার কোর্টের ঘাড়ে ঠেলে দিচ্ছে কি না।

এদিন তাৎপর্যপূর্ণ মন্তব্য করে আদালত বলেছে, দুর্ভাগ্যজনক হল, বিচারব্যাবস্থাকে রাজনৈতিক র‍্যাগিংয়ের শিকার হতে হচ্ছে।” আগামী কাল ফের এই মামলার শুনানি রয়েছে। এখন দেখার রাজ্য সরকার শূন্যপদের কী হিসেব মঙ্গলবার আদালতে জমা দেয়।

পার্থর বাড়ি থেকে ইডি পেয়েছে ৩০৪ পাতার নথি, কী আছে তাতে

You might also like