Latest News

বিহারে নিজের কলেজেই বিক্ষোভের মুখে জেপি নাড্ডা, উঠল ‘গো ব্যাক’ স্লোগান

দ্য ওয়াল ব্যুরো: একসময় এই কলেজেই তিনি পড়াশুনা করেছিলেন, আজ সেই কলেজেই গিয়ে বিক্ষোভের মুখে পড়লেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা (JP Nadda)। শনিবার বিহারের (Bihar) পাটনা কলেজে একটি সেমিনারে যোগ দিতে গিয়ে পড়ুয়াদের একাংশের বিক্ষোভের (Protest) সামনে পড়লেন তিনি। তাঁকে ঘিরে উঠল ‘গো ব্যাক’ স্লোগান। কালো পতাকা দেখানো হয় তাঁকে। বিক্ষোভকারীদের মূল দাবি ছিল, জাতীয় শিক্ষানীতি ২০২২ (National Education 2022) বাতিল করতে হবে।

শনিবার পাটনা কলেজের (Patna College) একটি সেমিনারে যোগ দিতে গিয়েছিলেন নাড্ডা। কিন্তু সেমিনারে যোগ দেওয়ার আগেই তাঁকে ঘিরে বিক্ষোভ দেখান অল ইন্ডিয়া স্টুডেন্টস ইউনিয়নের (আইসা) কিছু সদস্য। রীতিমতো তাঁকে ঘেরাও করে রাখেন পড়ুয়ারা। কিন্তু পরে পুলিশ এসে হঠিয়ে দেয় বিক্ষোভকারীদের।

বিক্ষোভকারীদের অভিযোগ, পুলিশ তাঁদের লাঠিচার্জ করেছে। যদিও পুলিশ সূত্রে জানানো হয়েছে, পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে সেখানে বিশাল বাহিনী ছিল ঠিকই। কিন্তু কেউ লাঠি চালায়নি। যদিও স্থানীয় বিজেপি নেতাদের অভিযোগ, পুলিশই বিক্ষোভকারীদের নাড্ডার সামনে আসতে দিয়েছে। এক বিজেপি নেতার কথায়, যখন তাঁকে (পড়ুন জেপি নাড্ডা) ঘেরাও করা হয়েছিল, তখন ওই বিক্ষোভকারীদের মধ্যে অনেক মহিলা ছিল। কিন্তু পুলিশ বাহিনীতে কোনও মহিলা কর্মী ছিল না।

উল্লেখ্য, এই কলেজেই পড়াশুনা করেছেন বিজেপি সর্বভারতীয় সভাপতি। রাষ্ট্রবিজ্ঞান নিয়ে এই কলেজ থেকেই স্নাতক পাশ করেন তিনি। বিহারে গিয়ে নাড্ডা এমন বিক্ষোভের মুখে পড়ায় স্বভাবতই প্রশ্ন উঠছে। এই রাজ্যেই শাসক দল নীতিশের জনতা দল পার্টির শরিক বিজেপি। সেই রাজ্যেই এমন ঘটনা ঘিরে রাজ্য রাজনীতিতে তরজা শুরু হয়ে গেছে।

বিপদের মুখে ‘রাম সেতু’! অক্ষয় কুমারের বিরুদ্ধে আদালতে বিজেপি নেতা সুব্রহ্মণ্যম স্বামী

You might also like