Latest News

ঘরের মেয়ে ঘরে ফিরলেন, কলকাতায় নেমে ঝুলন বললেন, ‘আমি খুব ভাগ্যবান’

দ্য ওয়াল ব্যুরো: চোখে চশমা, পরনে কালো জ্যাকেট, পিঠে ক্রিকেট কিট নিয়ে যখন কলকাতা বিমানবন্দরের বাইরে পা রাখলেন তিনি, তখন চারদিক থেকে শুধু ‘ঝুলন, ঝুলন’ চিৎকার। ঘরে ফিরলেন বাংলার মেয়ে। শনিবার লর্ডসে নিজের আন্তর্জাতিক ক্রিকেটের জীবনের শেষ ম্যাচ খেলেছেন ঝুলন গোস্বামী (Jhulan Goswami)। পরবর্তীতে কী করবেন এখনও ঠিক করেননি। তবে এতবছর ক্রিকেট জীবনে যা পেয়েছেন সেই স্বাদ আস্বাদন করতে চান এখন। ইংরেজ বধ করে দেশে ফিরেছেন ভারতীয় মেয়েরা। সোমবার সকালে কলকাতা বিমানবন্দরে পা রেখে নিজের আবেগ উগড়ে দিলেন। বললেন, ‘আমি খুবই ভাগ্যবান। লর্ডসে নিজের কেরিয়ার শেষ করতে পেরেছি।’

ঝুলনের ঘরে ফেরার ভিডিও দেখুন

এদিন তাঁকে (Jhulan Goswami) বিমানবন্দরে অভ্যর্থনা জানাতে যেন ভিড় উপচে পড়েছিল। একদল তরুণ তরুণীকে দেখা গেল গায়ে ঝুলন গোস্বামীর ছবি দেওয়া সাদা টি শার্ট পরে। হাতে বড় ব্যানার। কোনওটায় লেখা ‘উইকেট গুজলার’, কোনওটায় আবার লেখা, ‘দ্য আলটিমেট’।

Image - ঘরের মেয়ে ঘরে ফিরলেন, কলকাতায় নেমে ঝুলন বললেন, 'আমি খুব ভাগ্যবান'

ক্রিকেটের মক্কায় জীবনের শেষ ম্যাচ খেলার বাসনা সব ক্রিকেটারেরই থাকে। তাঁকে এমন সুযোগ করে দেওয়ার জন্য ভারতীয় বোর্ডকে ধন্যবাদ জানিয়েছেন ঝুলন (Jhulan Goswami)। কলকাতায় পা রেখে বললেন, ‘ভারতীয় বোর্ডের সভাপতি থেকে শুরু করে সাপোর্টিং স্টাফ সব সময় আমাকে সাহায্য করে গেছেন। যাতে ভালভাবে নিজের ক্যারিয়ার শেষ করতে পারি তার জন্য অনুপ্রেরণা জুগিয়েছেন।’

২০২১ সালের পর থেকে চোটের মাঠের বাইরে ছিলেন তিনি। দীর্ঘ ক্যারিয়ারে বহুবার চোট পেয়েছেন। ছিটকে গেছেন, আবার ফিরেও এসেছেন। কতটা মানসিক জোর থাকলে এইভাবে খেলা চালিয়ে যাওয়া যায়, তা তিনি প্রমাণ করেছেন।

এখনকার ভারতীয় মহিলা ক্রিকেট দলের সব সদস্যই তরুণ। তাঁদের সঙ্গে সময় কাটানো যে মিস করবেন তাও অকপট স্বীকার করে নিলেন চাকদহ এক্সপ্রেস। বললেন, ‘এরকম একটা দলের সঙ্গে ড্রেসিং রুম শেয়ার করা আমার কাছে খুব আনন্দের জায়গা।’ এই তরুণ ব্রিগেড যে ঝুলনকে আপন করে নিয়েছিলেন তা বলার অপেক্ষা রাখে না। শনিবার ম্যাচ শেষে সতীর্থদের কাঁধে চেপে লর্ডস ছেড়েছিলেন ঝুলন।

You might also like