Latest News

ইঁদুরের গর্ত থেকে উঠে এল শিবলিঙ্গ! ঝাড়গ্রামের গুজব মনে পড়াল গণেশের দুধ খাওয়া

দ্য ওয়াল ব্যুরো: গণেশ দুধ খাচ্ছে, এই গুজবে আজ থেকে ২৭ বছর আগে তোলপাড় হয়েছিল দেশ। ১৯৯৫ সালের সেই ঘটনার ছায়া এবার ঝাড়গ্রামের সাঁকরাইলে। ইঁদুরের গর্ত থেকে উঠে এসেছে শিবলিঙ্গ (Shiva Ling), এই গুজবে জনে জনে ভিড় করছে সাঁকরাইলের বালিভাষার মনোরঞ্জন মাহাতর বাড়িতে।

শুক্রবার রাতে হঠাৎই বাড়ির খামারে একটি ছোটখাট গর্ত দেখতে পান মনোরঞ্জনবাবু। ভেবেছিলেন ওটা ইঁদুরের গর্ত। তাঁর দাবি, ঘন্টা কয়েক পর সেই ছোট গর্ত বড় ফাটলের আকার নেয়। এরপরই ওই গর্তে দেখতে পাওয়া যায় শিবলিঙ্গ!

শিবলিঙ্গের গুজব ছড়িয়ে পড়তেই ভিড় করতে থাকে আশেপাশের মানুষজন। শুরু হয় ফুল বেলপাতা দিয়ে পুজো। এই ঘটনায় নিজেদের ভাগ্যবান মনে করছেন মাহাত পরিবারের সদস্যরা।

আমরা বালিভাষা গ্রামে গিয়ে দেখলাম মনোরঞ্জন মাহাতর বাড়ির উঠোনের সেই ফাটল সফেন সাদা ধুতি দিয়ে ভেঙে দেওয়া হয়েছে। ফাটলের ভিতরে কিছু একটা দেখা যাচ্ছে, তবে তা শিবলিঙ্গ কি না সন্দেহ আছে!

একবিংশ শতকেও যে একটা গুজব মানুষের ভেতরের অন্ধত্বকে এইভাবে টেনে বের করে আনতে পারে তা সত্যিই চোখে না দেখলে বিশ্বাস করা কঠিন। হয়তো আগামী দিনে মনোরঞ্জনবাবুর ইচ্ছেই স্মৃতি হবে, সেখানে গড়ে উঠবে মন্দির। শুরু হবে পুজো-আচ্চা। হা হতোস্মি!

কুকুরের সঙ্গে সঙ্গম, ধূপগুড়িতে ধর্ষণের অভিযোগে আটক ১

You might also like