Latest News

ক্যান্সার, কোভিডে মরেছে বাবা-মা, ‘বুল্লি বাই’-এর ‘মাস্টারমাইন্ড’ মেয়ের বয়স ১৮

দ্য ওয়াল ব্যুরো: ‘বুল্লি বাই’ অ্যাপের (bulli bai) মাস্টারমাইন্ড (mastermind) সন্দেহে মুম্বই পুলিশের (mumbai police) গ্রেফতার (arrest) করা ১৮ বছরের মেয়েটিকে (girl)ক্ষমা (pardon)করে দেওয়ার আবেদন করলেন জাভেদ আখতার। শ্বেতা সিং নামে ১৮  বছরের মেয়েটি ছাড়াও ২১ বছরের এক ইঞ্জিনিয়ারিং পড়ুয়াকে ‘বুল্লি বাই’ বিতর্কে তদন্তে নেমে বেঙ্গালুরুতে গ্রেফতার করেছে মুম্বই পুলিশের একটি টিম। বুধবার এই মামলায় গ্রেফতার  হয়েছে আরও একজন, যার পরিচয় অবশ্য গোপন রাখা হয়েছে। বলিউডের নামী গীতিকার, চিত্রনাট্য লেখক ট্যুইট করেছেন, ‘বুল্লি বাই ‘যদি সত্যিই ১৮ বছরের মেয়েটির মাথা থেকে বেরিয়ে থাকে, তবে তাকে ক্ষমা করে (pardon) দিতে নেটিজেনদের আবেদন করব। ওর প্রতি সহানুভূতিশীল হয়ে অ্যাপে ছবি ওঠা মহিলারা বা তাঁদের কয়েকজন ওর সঙ্গে দেখা করে স্নেহশীল বড়দের মতো যেন ওকে বোঝান, কেন সে যা-ই করেছে, সেটা ভুল। মেয়েটি সম্প্রতি কোভিড,  ক্যান্সারে বাবা-মা, দুজনকেই হারিয়েছে বলে উল্লেখ করেছেন জাভেদ।

গত বছর প্রথম তার মা মারা যান ক্যান্সারে, কিছুদিন বাদে কোভিড ১৯ এ চলে যান বাবাও। মেয়েটির বড় দিদি কমার্স স্নাতক, ছোট বোন, ভাই স্কুলে পড়ে। সে ইঞ্জিনিয়ারিং এনট্রান্সের প্রস্তুতি নিচ্ছিল। JattKhalsa07 ভুয়ো ট্যুইটার হ্যান্ডল খুলে সে ঘৃণা-ভাষণ, অশালীন ছবি পোস্ট করে যাচ্ছিল।

কয়েকশো মুসলিম মহিলার ছবি তাঁদের সোস্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে চুরি করে গিট হাবে বুল্লি বাই অ্যাপে  আপলোড করে তাদের ভার্চুয়াল নিলামের ডাক দেওয়া হয়েছে, যা নিয়ে শোরগোল চলছে।

প্রসঙ্গত,  জাভেদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ষিসমালোচনা ও বুল্লি বাই বিতর্কে মুখ খোলায় সোস্যাল  মিডিয়ার একাংশে তাঁর পূর্বসূরী ফজল-ই-হক খায়েরবন্দির খ্যাতি নিয়ে প্রশ্ন  তোলা হচ্ছে।

 

 

 

 

 

 

 

 

You might also like