Latest News

কপিলের জুতোয় পা গলাবেন বুমরা? রোহিত না খেললে তিনিই টেস্টের অধিনায়ক

দ্য ওয়াল ব্যুরো: রোহিতের অনুপস্থিতিতে কি এজবাস্টনে ভারতের নেতৃত্ব দিতে চলেছেন জসপ্রীত বুমরা (Jasprit Bumrah)? প্রশ্নটা ঘুরপাক খাচ্ছে ভারতীয় শিবিরে। কারণ করোনার জন্য দলের বাইরে রোহিত। ১ জুলাই থেকে শুরু হওয়া ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচে তাঁর খেলা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। যদিও ভারতীয় ক্রিকেট বোর্ড সূত্রে খবর, এখন অনেকটাই সুস্থ রোহিত, ফলে সামনের শুক্রবার তিনি মাঠে নামছেন। তবে সেই অঙ্ক যদি ঠিক না হয়, তাহলে বুমরাই হতে চলছেন ভারতীয় দলের পরবর্তী অধিনায়ক।

ভারতের টেস্ট দলের সহ অধিনায়ক কেএল রাহুলও খেলছেন। ফলে এখন সহ অধিনায়ক (Indian Captain) বুমরা। রোহিত না খেলতে পারলে নেতৃত্বের দায়িত্ব যাবে তাঁরই কাঁধে। যদি সেটা সত্যিই হয় তবে কপিল দেবের পর ফের একজন পেস বোলারকে অধিনায়ক হিসেবে পাবে ভারত। বিশ্ব ক্রিকেটেও পেস বোলার অধিনায়ক তেমন একটা দেখা যায় না। তাই বুমরা অধিনায়ক হলে কপিল দেব, ওয়াসিম আক্রম, রিচার্ড হার্ডলদের ক্লাবে নাম লেখাবেন তিনি।

সেই ১৯৮৭ সালের মার্চে কপিল দেব শেষ ফাস্ট বোলার হিসাবে ভারতীয় দলকে নেতৃত্ব দিয়েছিলেন। তারপর তিন দশক কেটে গেছে। ভারতীয় অধিনায়ক হিসেবে আর কোন ফাস্ট বোলারকে দেখা যায়নি। লেস্টারশেয়ারের বিরুদ্ধে প্র্যাকটিস ম্যাচে শেষের দিকে রোহিত না থাকায় অধিনায়কত্বের ধ্বজা উঠেছিল বুমরার হাতেই। এখন এটাই দেখার কী হয় ১ জুলাই।

অন্যদিকে রোহিত (Rohit Sharma) না থাকলে ওপেন কে করবে সেই নিয়ে জল্পনা শুরু হয়ে গেছে। সেই দিক থেকে ভেসে আসছে দুটি নাম কেএস ভরত ও হনুমান বিহারী। প্র্যাকটিস ম্যাচে ওপেন করছেন ভরত। রানও এসেছে ব্যাটে। যদি ঠিক থাকে সব তাহলে ইংল্যান্ডের বিরুদ্ধে অভিষেক হতে চলেছে ভরতের। এদিকে হনুমান বিহারীও এর আগে ভারতের হয়ে টেস্টে ওপেন করেছে। তাঁকে দিয়েও ওপেন করানো যেতে পারে। এখন সবই নির্ভর করছে রোহিতের সুস্থ হয়ে ওঠার ওপর।

অধিনায়ক হিসেবে প্রথম ম্যাচেই জয়! হার্দিকের গলাতে আত্মবিশ্বাসের সুর

You might also like