Latest News

ঘেউ-ঘেউ করা কুকুরদের পাত্তা দিতে নেই! সমালোচকদের তীব্র বিঁধলেন বুমরা

দ্য ওয়াল ব্যুরো: গর্জে উঠলেন যশপ্রীত বুমরা (Jasprit Bumrah)। সমালোচকদের একহাত নিলেন ভারতের এই নামী পেসার। যিনি টি ২০ বিশ্বকাপ (T20 World Cup) থেকে চোটের কারণে ছিটকে গিয়েছেন। তাঁকে কেন্দ্র করে নানা সমালোচনা হচ্ছে। অনেকেই বলছেন, ‘‘বুমরা আইপিএলের সময় ফিট হয়ে যাবেন, কিন্তু দেশের হয়ে খেলার সময়ই তিনি চোট পেয়ে যান, এটাই আমাদের অবাক করে।’’

বুধবার ইনস্টাগ্রাম স্টোরিতে ঝড় তুলেছেন নামী পেসার। যেখানে তিনি বার্তা দিয়েছেন, ঘেউ-ঘেউ করা কুকুরদের পাত্তা দিতে নেই বিশেষ। সেই পোস্টে প্রাক্তন ব্রিটিশ প্রধানমন্ত্রী উইনস্টন চার্চিলের (Winston Churchill) একটি উক্তি পোস্ট করেন।

ট্রেনের টিকিটে ঝুলন-মিতালি! রেল দপ্তরের অভিনব সম্মান কিংবদন্তি বঙ্গললনাকে

মন্তব্যটি হল, ‘‘যদি ঘেউ-ঘেউ করা প্রতিটি কুকুরের জন্য দাঁড়িয়ে গিয়ে পাথর ছুঁড়তে থাক, তাহলে তুমি কখনও নিজের লক্ষ্যে পৌঁছতে পারবেন না।’’

সবসময় চুপচাপ নিজের কাজ নিয়েই থাকতে ভালবাসেন বুমরা। তিনি যে এমন মন্তব্য করতে পারেন, কেউ সেটি ভাবতে পারেননি। তাই অনেকেই অবাকও হয়েছেন। কিন্তু দেশের প্রতি সবসময় ভাল খেলা, নিজের সেরাটা দেওয়া তারকা নিজে যে মর্মাহত এই ঘটনা, সেটাই প্রমাণ মিলেছে।

অনেকে আবার এও বলেছেন, বোলিং অ্যাকশন ও গতির কারণে বুমরার পিঠে ও কাঁধে বেশি চাপ পড়ে। সেজন্য চোটের আশঙ্কা বেশি থাকে। ভারতের প্রতি দায়বদ্ধতা না থাকলে তিনটি ফর্ম্যাটেই খেলা চালিয়ে যেতেন না। কারণ ভারতীয় পেসারদের একমাত্র তিনিই এখন তিনটি ফর্ম্যাটে ভারতের প্রথম পছন্দ।

বুমরা এশিয়া কাপে খেলেননি। তিনি গত অস্ট্রেলিয়া সিরিজের শেষ দুটি ম্যাচে খেলেন। তাতেই ফের চোট পান পিঠে। প্রোটিয়া বাহিনীর বিপক্ষে মাঠেই নামতে পারেননি। টি ২০ বিশ্বকাপে তাঁর বাদ পড়া অবাক করার মতোই। তাঁর বদলে দলে আসতে পারেন সিরাজ ও সামির মধ্যে কেউ।

You might also like