Latest News

Jammu Terrorist Attack: মোদীর সফরের মুখে জম্মুতে সংঘর্ষে নিহত সেনা, আহত ৯! খতম দুই জঙ্গিও

দ্য ওয়াল ব্যুরো: জম্মুতে সেনা ছাউনির কাছে জঙ্গিদের সঙ্গে গুলির লড়াইয়ে মৃত্যু হল এক সেনার (Jammu Terrorist Attack)। সংঘর্ষে আহত হয়েছেন অন্তত ছ’জন। পাশাপাশি দুই জঙ্গিতেও খতম করেছে নিরাপত্তা বাহিনী। জানা গেছে, তারা পাকিস্তানি জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদের সদস্য।

দিনদুয়েক পরেই জম্মু ও কাশ্মীরে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।  কাশ্মীরের ‘বিশেষ মর্যাদা’ উঠে যাওয়ার পরে এটাই মোদীর প্রথম রাজনৈতিক সফর। এই নিয়ে আঁটসাঁট নিরাপত্তা উপত্যকায়। মৌদীর সঙ্গে বৈঠকে হাজার হাজার পঞ্চায়েত সদস্য এবং গ্রামসভার সদস্য উপস্থিত থাকবেন। তার ঠিক আগে আগেই এই সংঘর্ষ প্রধানমন্ত্রীর নিরাপত্তা নিয়ে বড়সড় প্রশ্ন তুলে দিল।

পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, আগাম গোয়েন্দা তথ্য ছিল এই হামলার। সেইমতো আজ, শুক্রবার ভোররাতে জম্মুর সুনজোয়ানের সেনাছাউনির কাছে জালালাবাদ এলাকায় যৌথ অভিযান শুরু করে পুলিশ ও সেনাবাহিনী। সে সময়েই একটি বাড়ি থেকে নিরাপত্তা বাহিনীকে লক্ষ করে গুলি চালায় জঙ্গিরা। পাল্টা জবাব দেন জওয়ানরাও। 

সে সময়েই জঙ্গিগুলিতে সিআইএসএফের এক অ্যাসিসট্যান্ট সাব-ইনস্পেক্টরের মৃত্যু হয়। আহতদের জম্মুতে একটি সরকারি হাসপাতালে ভরতি করা হয়েছে। এখনও অভিযান চলছে। বাড়তি বাহিনী পাঠানো হয়েছে।

এর আগে গতকাল থেকে বারামুলার এক সংঘর্ষে অন্তত চার জঙ্গি নিকেশ হয়েছে বলে সেনা সূত্রের খবর। এদের মধ্যে সবচেয়ে বড় নাম হল লস্কর কম্যান্ডার ইউসুফ কান্ত্রু। এই ইউসুফ কান্ত্রু কাশ্মীরের প্রথম ১০ জন ওয়ান্টেড জঙ্গির তালিকায় ছিল। পরের দিন ঘটে গেল আরও একটি হামলা।

দ্বিতীয় বার বিয়ে করছেন প্রাক্তন ক্রিকেট তারকা অরুণ লাল! অনুমতি দিয়েছেন প্রথম স্ত্রী

You might also like