Latest News

জম্মু -কাশ্মীরে ভোরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে নিহত দুই পাক নাগরিক সহ ৩

দ্য ওয়াল ব্যুরো: জম্মু-কাশ্মীরে (Jammu Kashmir) আজ ভোরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে তিন উগ্রপন্থী নিহত হয়েছে। তাদের মধ্যে দুজন পাকিস্তানি নাগরিক। পুলিশ জানিয়েছে, নিহত তিন জঙ্গি লস্কর-ই-তৈবার সদস্য।

আজ ভোরে জম্মু-কাশ্মীরের (Jammu Kashmir) কুপওয়ারা ও বারামুলা জেলায় এই সংঘর্ষ হয়। পুলিশ জানিয়েছে, বিশ্বস্ত সূত্রে খবর আসে তিনজন সন্দেহভাজন ব্যক্তি কুপওয়ারার চকতরাসকান্দি এলাকা ও বারামুলায় আত্মগোপন করে আছে।

সেইমতো গতকাল গভীর রাতে বাহিনী ওই এলাকা ঘিরে ফেলে। পালানোর উপায় নেই বুঝতে পেরে তারা নিরাপত্তারক্ষীদের লক্ষ্য করে গুলি করা শুরু করে। নিরাপত্তা বাহিনীও পাল্টা জবাব দেয়। শেষ পর্যন্ত জঙ্গিরা হার মানে। পুলিশ তিনজনের দেহ উদ্ধার করেছে বলে জম্মু-কাশ্মীর (Jammu Kashmir) পুলিশের আইজি বিজয় কুমার জানিয়েছেন।

আরও পড়ুন: অগ্নি-৪ মিসাইলের সফল উৎক্ষেপণ! প্রতিরক্ষায় আরও শক্তি বাড়াল ভারত

প্রসঙ্গত গত কয়েকদিন ধরেই জম্মু-কাশ্মীরে জঙ্গিরা টার্গেট কিলিং শুরু করেছে। তারা বাছাই করে স্থানীয় পণ্ডিত সমাজের লোকজনের উপর হামলা চালাচ্ছে। জঙ্গি আতঙ্কে বহু মানুষ এলাকা ছেড়ে যাচ্ছেন।

পরিস্থিতি নিয়ে গত পরশু স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ দীর্ঘ বৈঠক করেন। বৈঠকে একদিকে যেমন কাশ্মীরি পণ্ডিতদের নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত হয়েছে, তেমনি তাদের নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হচ্ছে। একই সঙ্গে জোরদার করা হচ্ছে নিরাপত্তা বাহিনীর তৎপরতা।

You might also like