Latest News

পরপর মেয়ে জন্ম দেওয়ার ‘দোষে’ বাড়িছাড়া জলপাইগুড়ির বধূ

দ্য ওয়াল ব্যুরো: দু’বার কন্যাসন্তান জন্ম দেওয়ায় এক বধূকে বাড়ি থেকে তাড়িয়ে দেওয়ার অভিযোগ উঠল স্বামী ও তাঁর পরিবারের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে জলপাইগুড়ির রাজগঞ্জ এলাকায়। ইতিমধ্যে স্বামী ও শ্বশুরবাড়ির বিরুদ্ধে নির্যাতনের লিখিত অভিযোগ দায়ের করেছেন ওই বধূ।

 

মহিলার নাম সায়রা বানু। দশ বছর আগে বৈরাগীপাড়ার বাসিন্দা আবু বক্করের সঙ্গে তাঁর বিয়ে হয়। সায়রার বাপের বাড়ি রাজগঞ্জের সাহেবপাড়ায়। তাঁর অভিযোগ, পর পর দু’বার কন্যা সন্তান হওয়ায় তাঁর ওপর অকথ্য অত্যাচার চালাত তাঁর স্বামী ও শ্বশুরবাড়ির লোকজন। খেতে দেওয়া হত না। চলত মারধর। এতদিন সমস্ত কিছু মুখ বুঝে সহ্য করছিলেন তিনি। কয়েকদিন আগে দ্বিতীয় বিয়ের করার হুমকি দেন তাঁর স্বামী। সায়রার আরও অভিযোগ, কয়েকদিন আগে তাঁকে কুপ্রস্তাব দেয় শ্বশুর। সেই ঘটনা স্বামীকে বলতেই গালিগালাজ করে তাঁকে বাড়ি থেকে বের করে দেওয়া হয়।

সংক্রমণের ঝুঁকি, অবসাদ, গার্হস্থ্য হিংসা, কোভিড কতটা ছাপ ফেলেছে মহিলাদের জীবনে

এদিকে তাঁর বিরুদ্ধে স্ত্রীর আনা সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন সায়রার স্বামী আবু বক্কর সিদ্দিকি। ফোনে তাঁর সঙ্গে যোগাযোগ করা হলে আবু বক্কর জানান, স্ত্রী বাড়িতে আসতে চাইত না। ওর সঙ্গে অন্য পুরুষের সম্পর্ক আছে। এইভাবে সংসার করা অসম্ভব নয় তাই দ্বিতীয় বিবাহ করেছি।

 

ঘটনায় ডিএসপি হেডকোয়ার্টার সমীর পাল জানিয়েছেন রাজগঞ্জ থানায় একটি বধূ নির্যাতনের মামলা দায়ের করা হয়েছে। নির্দিষ্ট ধারায় মামলা রুজু করে ঘটনার তদন্ত শুরু হয়েছে।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকা ‘সুখপাঠ’

You might also like