Latest News

Jalpaiguri: ভরা ক্লাসরুমের সিলিং থেকে উঁকি মারছিল গোখরো! চিল চিৎকার পড়ুয়াদের, স্কুলজুড়ে হুলস্থূল

দ্য ওয়াল ব্যুরো: পড়ুয়ায় ঠাসা ক্লাসরুমের সিলিং থেকে উঁকি দিচ্ছিল তিনটি গোখরো সাপ (Snakes)! সেই দেখেই চিল চিৎকার পড়ুয়াদের! নিমেষে ক্লাসরুম ফাঁকা। সপ্তাহের প্রথম দিনেই ব্যাপক আতঙ্কে স্কুল মাথায় উঠল জলপাইগুড়িতে (Jalpaiguri)।

আরও পড়ুন: অভিভাবকদের উচিত শিশুদের ‘একা’ স্কুলে ছাড়া! কী বলছেন শিক্ষক-শিক্ষিকারা

সদর ব্লকের খারিজা বেরুবারি গ্রাম পঞ্চায়েতের বোদা পাড়া বালুরঢিপ এস পি প্রাথমিক বিদ্যালয়ে এদিন শোরগোল পড়ে যায় তিনটে গোখরো সাপকে ঘিরে। করোনা আতঙ্ক কাটিয়ে সবে স্কুল শুরু হয়েছে কচিকাঁচাদের। তার মধ্যে প্রথম পিরিয়ড চলাকালীন আচমকাই তাল কাটল। এক পড়ুয়া হঠাৎ লক্ষ্য করে ক্লাসরুমে সিলিংয়ের ফাঁক থেকে তিনটি গোখরো সাপ মুখ বের করছে। সঙ্গে সঙ্গে হুলস্থূল! ক্লাস ছেড়ে ছুটে পালায় পড়ুয়ার দল।

snake

পড়ুয়াদের চিৎকারে ছুটে আসেন শিক্ষকরা। কাণ্ড দেখে তাঁদেরও হাড়হিম হয়ে যায়। এরপরই খবর যায় পরিবেশ কর্মী বিশ্বজিৎ দত্ত চৌধুরীর কাছে। তিনি গিয়ে প্রায় ঘন্টা খানেকের চেষ্টায় স্কুলের সিলিং থেকে ৩টি পূর্ণবয়স্ক গোখরো সাপ উদ্ধার করে তাদের ফের উপযুক্ত পরিবেশে ছেড়ে দেন।

স্কুল শিক্ষক মহম্মদ শহিদুল্লা জানান, গত কয়েকদিন ধরে গ্রামবাসীরাই নাকি বলছিলেন স্কুলে সাপ আছে। মাঝেমধ্যেই নাকি সাপের দেখা পাচ্ছিল পড়ুয়ারাও, তারপর এদিন একেবারে সপরিবারে হাজির গোখরোর দল। পরিবেশ কর্মী বিশ্বজিৎ দত্ত চৌধুরী জানান, করোনার কারনে দীর্ঘদিন স্কুলগুলি বন্ধ থাকায় এই অবস্থা। ক্লাসরুমের সিলিং থেকে তিনটি স্পেকট্যাকল কোবরা উদ্ধার করে নিয়ে যান তিনি। তারপর স্বস্তি ফেরে স্কুলে।

You might also like