Latest News

TMC to Amit Shah: ধনকড়কে‌ সরান, অমিত শাহকে বলল তৃণমূল

দ্য ওয়াল ব্যুরো: রাজ্যপাল জগদীপ ধনকড়কে (Jagdeep Dhankar) বাংলা থেকে সরানোর দাবি বেশ কিছুদিন ধরেই করে আসছে তৃণমূল কংগ্রেস। বীরভুমের রামপুরহাটের ঘটনায় ফের রাজ্যপালকে নিশানা করে তাঁকে সরিয়ে নিতে এবার স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর কাছে দাবি জানাল তৃণমূল কংগ্রেস (TMC to Amit Shah)।

এদিনও সংসদে রামপুরহাটের ঘটনা উত্থাপিত হয়। তারই ফাঁকে তৃণমূলের সংসদীয় দলের প্রতিনিধিরা স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করেন। তৃণমূলের লোকসভার দলনেতা সুদীপ বন্দ্যোাধ্যায় জানান, তাঁরা অমিত শাহকে বলেছেন রাজ্যপাল সংবিধানের পরিধির মধ্যে কাজ করছেন না। তিনি রাজ্যের বদনাম করছেন।

রামপুরহাটের ঘটনা নিয়ে রাজ্যপাল-মুখ্যমন্ত্রী একদফা পত্রযুদ্ধ হয়েছে। এর আগেও দুজনের মধ্যে চিঠি এবং বিবৃতির লড়াই হয়েছে রাজ্যের রাজনৈতিক পরিস্থিতি এবং আইন শৃঙ্খলার অবস্থা নিয়ে।

এদিন, বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খান সংসদের অধিবেশন কক্ষের ওয়েলে নেমে রামপুরহাটের হত্যাকাণ্ড নিয়ে সরব হন। তিনি বলেন, বাংলায় উগ্রবাদীরা মাথা তুলেছে। তাঁকে সমর্থন করেন বিজেপি সদস্যরা। তবে স্পিকার ওম বিড়লা বলেন, এভাবে সংসদে আচরণ করা যাবে না।

রামপুরহাট নিয়ে সরব হন কংগ্রেসের গৌরব গগৈও। লোকসভার কংগ্রেস দলনেতা অধীর চৌধুরীকে রামপুরহাট যেতে না দেওয়ার বিষয়টি উত্থাপন করেন তিনি।

কর্তব্যে গাফিলতি, রামপুরহাটের আইসিকে সাসপেন্ড করা হল

You might also like