Latest News

ঈশান ভাঙলেন গেইলের রেকর্ড, কোহলি টপকালেন পন্টিংকে

দ্য ওয়াল ব্যুরো: মাত্র ২৪ বছর বয়স। জাতীয় দলে এখনও নিয়মিত নন তিনি। তবে এই বয়েসেই ভেঙে ফেললেন ক্যারিবিয়ান তারকা ক্রিস গেইলের রেকর্ড। একদিনের ক্রিকেটে দ্রুততম ডবল সেঞ্চুরি লেখা হয়ে গেল ঈশান কিশানের (Ishan Kishan) নামের পাশে। মাত্র ১২৬ বলে করেন দ্বিশতরান।

এতদিন এই রেকর্ড ছিল গেইলের নামে। ১৩৮ বলে ডবল সেঞ্চুরি করেছিলেন তিনি। শনিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ভারতীয় এই ওপেনার ভেঙে দিলেন তাঁর রেকর্ড। পাশাপাশি চতুর্থ ভারতীয় হিসেবে দ্বিশতরানের নজির গড়লেন ঈশান।

শুধু ঈশান নয়, এদিন বিরাট কোহলির (Virat Kohli) ব্যাটেও রানের ফুলঝুরি। ৪০ মাস পরে তাঁর ব্যাটে এল শতরান। এই শতরানের সঙ্গে সঙ্গেই তিনি টপকে গেলেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি রিকি পন্টিংকেও। শতরানের সংখ্যায় এখন সামনে শুধু মাস্টার ব্লাস্টার শচীন তেন্ডুলকার।

ভারতীয় হিসেবে একদিনের ম্যাচে ডবল সেঞ্চুরির রেকর্ড রয়েছে রোহিত শর্মা, বীরেন্দ্র সেহবাগ, শচীন তেন্ডুলকারের। এছাড়াও ক্রিস গেইল, ফাখার জামান ও মার্টিন গুপ্তিলের নামের পাশেও আছে এই রেকর্ড।

বাংলাদেশের বিরুদ্ধে তৃতীয় ওয়ান ডে ম্যাচে ভারতকে প্রথম ব্যাট করতে পাঠান বাংলাদেশ অধিনায়ক লিটন দাস। শিখর ধাওয়ান রান না পেলেও ঈশান ও বিরাট ঝড় তোলেন ব্যাটে। ২৯০ রানের পার্টনারশিপ ভারতকে ভাল জায়গায় পৌঁছে দেয়।

ঈশানের পাশাপাশি বিরাট এদিন আন্তর্জাতিক ক্রিকেটে নিজের ৭২ তম শতরান করে ফেললেন। একদিনের ক্রিকেটে ৪৪তম শতরান হল ভারতের প্রাক্তন অধিনায়কের।

দেশের জয়ে যেন খুশিতে পাগল মিস ক্রোয়েশিয়া! উম্মুক্ত স্তন, মিষ্টি হাসিতে আগুন গ্যালারি

You might also like