Latest News

ফাইনাল শুরু কিছুক্ষণেই, আজ মোতেরায় আবহাওয়া কেমন, সম্ভাব্য একাদশ কী, জানুন খুঁটিনাটি

দ্য ওয়াল ব্যুরো: আর মাত্র কয়েক ঘণ্টা, তারপরেই আহমেদাবাদের মোতেরা স্টেডিয়ামে আইপিএল ফাইনালের (IPL 2022) প্রথম বল গড়াবে। তার আগেই ফুটছে ক্রিকেটপ্রেমীরা। ফাইনালে গুজরাত ও রাজস্থান দুই দলের কাছেই আজ ট্রফি জেতার স্বপ্ন! এখন দেখার কার হাতে ওঠে এবারের ট্রফি।

ফাইনালে ওঠা গুজরাত (Gujrat Titans) এবারেই আইপিএলে (IPL 2022) প্রথম খেলছে। অন্যদিকে রাজস্থান (Rajasthan Royals) তেরো বছর পর ফের ফাইনাল খেলছে। তাই দুই দলই ঝাঁপাবে আইপিএল জেতার জন্য। ম্যাচ শুরুর আগে এক নজরে চোখ বুলিয়ে নেওয়া যাক এদিনের ম্যাচের সম্ভাব্য কয়েকটি বিষয়ের ওপর।

প্রথমেই আসা যাক আহমেদাবাদের আবহাওয়ার কথায়। রাজ্যের হাওয়া অফিস সূত্রে খবর, আহমেদাবাদে বৃষ্টির কোন সম্ভাবনা নেই বললেই চলে। আকাশ পরিষ্কার থাকবে। তাপমাত্রার পারদ ৩০ ডিগ্রি থেকে ৪৭ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকবে। ১৫ কিমি বেগে হাওয়া বওয়ার সম্ভাবনা আছে। তবে পরের দিকে ম্যাচে শিশির একটা বড় ফ্যাক্টর হয়ে দাঁড়াবে। সেই ক্ষেত্রে টস গুরুত্বপূর্ণ হবে। অর্থাৎ যে দলই টস জিতুক না কেন সে বোলিং করার সিদ্ধান্ত নেবে তা বলাই বাহুল্য।

আইপিএল ফাইনাল মোতেরায় ঘিরে আঁটোসাঁটো নিরাপত্তা, ৬ হাজার পুলিশ মোতায়েন, আসছেন মোদী-শাহ!

এবার আসা যাক দুই দলেরই সম্ভাব্য একাদশ কী হবে? (IPL 2022)

গুজরাত টাইটনস: ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), শুভমন গিল, ম্যাথু ওয়েড, হার্দিক পাণ্ডে (অধিনায়ক), ডেভিড মিলার, রাহুল তেওয়াটিয়া, রশিদ খান, রবিশ্রিনিবাসন সাই কিশোর, যশ দয়াল, আলজারি জোসেফ, মহম্মদ শামি

রাজস্থান রয়্যালস: যশস্বী জয়সওয়াল, জস বাটলার, সঞ্জু স্যামসন (অধিনায়ক এবং উইকেটরক্ষক), দেবদত্ত পাডিকল, রবিচন্দ্রন অশ্বিন, সিমরন হেটমায়ার, রিয়ান পরাগ, ট্রেন্ট বোল্ট, প্রসিদ কৃষ্ণ, যুজবেন্দ্র চাহাল, ওবেড ম্যাকয়।

বলাই চলে, আহমেদাবাদে খেলা হওয়ায় গ্যালারি থেকে বাড়তি সুবিধা পাবে গুজরাত। এদিকে, আজ গ্যালারিতে থাকতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। গোটা শহরে নিরাপত্তা বাড়ানো হয়েছে। ৬ হাজার অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। চারিদিকে নজরদারি চালানো হচ্ছে।

ধুম জ্বর, নাক দিয়ে গলগল করে রক্ত, কী রোগ ছড়াচ্ছে ইরাকে?

You might also like