Latest News

ভারতের কাছে ‘হার’ ইংরেজদের! কেন এমন বললেন সৌরভ

দ্য ওয়াল ব্যুরো: ১৯৪৭ সালে ইংরেজরা যখন ভারত থেকে তল্পিতল্পা গুটিয়েছিল সেদিন বাঁধ ভাঙা খুশি ছিল ভারতীয়দের মনে। তারপর দিনে দিনে সব ক্ষেত্রে উন্নতি ঘটিয়েছে ভারত। সে বাণিজ্য হোক বা খেলার মাঠ, ব্রিটিশদের বলে বলে গোল দিয়েছেন ভারতীয়রা। তবে এত বছর পর ক্রীড়া জগতের এক বিশেষ ক্ষেত্রে ইংরেজদের থেকে অনেক এগিয়ে গেছে ভারত, তাতে বেজায় খুশি বিসিসিআই প্রেসিডেন্ট তথা ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)।

কী বলতে চাইছেন সৌরভ? নিজেই খোলসা করলেন এই হেঁয়ালির। জানালেন, ভারতের আইপিএলের (IPL) কাছে হেরে গেছে ইপিএল (EPL)! কেন এমন বললেন মহারাজ? তাঁর কথায়, ‘আমি যখন খেলতাম তখন মাত্র কয়েক শো টাকা পেতাম। এখনকার ক্রিকেটাররা কোটি কোটি টাকা উপার্জন করছে। এই দেশে ক্রিকেট সমর্থকরাই ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাচ্ছে। ভারতে ক্রিকেট খুবই শক্তিশালী খেলা। আইপিএলে খেলোয়াড়রা বেশি উপার্জন করেন ইংলিশ প্রিমিয়ার লিগের থেকে।’ তাঁর কথায়, আইপিএল, বেশি ইপিএলের থেকে বেশি রেভিনিউ উপার্জন করে থাকে।

মার্কিন মডেলের আনা অভিযোগ ভিত্তিহীন! ধর্ষণ মামলা থেকে ‘সম্পূর্ণ’ রেহাই পেলেন রোনাল্ডো

তিনি আরও বলেন, ‘যে খেলাকে আমি ভালোবাসি, তা এইভাবে এগিয়ে যাচ্ছে দেখে ভাল লাগছে।’ বিগত কয়েক বছর ধরে ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট পদে আছেন সৌরভ। তার সময়ে ভারতীয় ক্রিকেটের প্রভূত উন্নতি হয়েছে তা বলার অবকাশ রাখে না।

আইপিএল বিশ্বের মধ্যে সবচেয়ে জনপ্রিয় একটি ক্রিকেট লিগ। এখানে যেমন আছে উন্মাদনা, তেমনই আছে কোটি কোটি টাকার বৃষ্টি। এক একটা ম্যাচ খেলেই ক্রিকেটাররা যা উপার্জন করেন তা কয়েক বছর আগেও ভাবা যেত না।

অপরদিকে, ইপিএলও খুবই জনপ্রিয় একটি ফুটবল প্রিমিয়ার লিগ। তবে মানুষের পছন্দ বা টাকার অঙ্কে ইপিএলকে ছাপিয়ে যায় আইপিএল। আর সেই কথাই এদিন বুঝিয়ে দিলেন ভারতীয় বোর্ড প্রেসিডেন্ট।

You might also like