Latest News

IPL 2022: বিশ্বের সবচেয়ে বড় জার্সি! গিনেস বুকে আইপিএল, সমাপ্তি অনুষ্ঠান জমে গেল

দ্য ওয়াল ব্যুরো: বিশ্বের সবচেয়ে বড় জার্সি! আইপিএলের ফাইনাল মঞ্চে অভাবনীয় রেকর্ড তৈরি হল। রবিবার সমাপ্তি অনুষ্ঠানে উদ্বোধন হল বিশ্বের সবচেয়ে বড় জার্সি। এর মধ্যে দিয়েই গিনিস বুক অফ রেকর্ডসে নাম উঠে গেল।

রবিবার আহমেদাবাদের মোতেরা স্টেডিয়ামে জনজোয়ার। ফাইনালে গুজরাতের বিরুদ্ধে মাঠে নামছে রাজস্থান। সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় হল ৩ বছর পর ফের আইপিএলের সমাপ্তি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। ২০১৯ সালে পুলওয়ামারের ঘটনার জন্য এই অনুষ্ঠান স্থগিত করা হয়েছিল। ২০২০ ও ২০২১ সালে করোনার জাঁকজমক বিহীন টুর্নামেন্টের আয়োজন করা হয়েছিল।

তবে এবার করোনার দাপট কিছুটা কমে যাওয়ায় উদ্বোধনী অনুষ্ঠান আয়োজন করা না হলেও সমাপ্তি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। বিশাল তোড়জোড় ছিল সকাল থেকেই। স্টেডিয়ামে সাজোসাজো রব।

এই অনুষ্ঠানেই উদ্বোধন হল বিশ্বের বৃহৎ জার্সি। পিঠে লেখা ১৫ নম্বর। আর ১০টি অংশগ্রহনকারী দলের প্রতীক জ্বলজ্বল করছে। সেই দৌলতেই গিনিস বুকে নাম লেখাল আইপিএল। পাশাপাশি এদিনের সমাপ্তি অনুষ্ঠানে ছিল চাঁদের হাট। এক মঞ্চে অস্কার বিজয়ী এ আর রহমানের ‘জয় হো’ গানে পারফর্ম করলেন বলি তারকা রণবীর সিং। ছিল ছৌ নাচের মত আঞ্চলিক শিল্পের অনুষ্ঠানও। সবমিলিয়ে মোতেরা জমে উঠেছে।

ফাইনাল শুরু কিছুক্ষণেই, আজ মোতেরায় আবহাওয়া কেমন, সম্ভাব্য একাদশ কী, জানুন খুঁটিনাটি

You might also like