Latest News

ইতালির মতো মৃত্যুপুরী স্পেনও, মৃতের সংখ্যা প্রায় ১২ হাজার, সবচেয়ে খারাপ অবস্থা মাদ্রিদে

দ্য ওয়াল ব্যুরো: কোনওভাবেই রোখা যাচ্ছে না মহামারী করোনাভাইরাসকে। লকডাউনেও বাড়ছে সংক্রমণ। বিশ্বজুড়ে ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে কোভিড ১৯ আক্রান্তের সংখ্যা। মিনিটে মিনিটে বাড়ছে মৃতের সংখ্যাও। সবচেয়ে খারাপ অবস্থা ইউরোপীয় দেশগুলির। ইতালির পর এবার মৃত্যুপুরী হয়ে উঠছে স্পেনও। এখানে আক্রান্তের সংখ্যা এক লক্ষেরও বেশি। মৃত্যুর সংখ্যা প্রায় ১২ হাজার।

এখনও পর্যন্ত স্পেনে মৃত্যু হয়েছে ১১,৯৪৭ জনের। আক্রান্তের সংখ্যা ১,২৬, ১৬৮। সবচেয়ে খারাপ অবস্থা মাদ্রিদের।মার্চ মাসে মাদ্রিদে মোট ৩০০০ জনের মৃত্যু হয়েছে। আক্রান্তদের চিকিৎসা পরিষেবা দেওয়া এবং তার পাশাপাশি এত মৃতদেহ সামলাতে গিয়ে হিমশিম অবস্থা মাদ্রিদের হাসপাতালগুলির। স্তূপের আকারে মৃতদেহ জমেছে মাদ্রিদের হাসপাতালের মর্গগুলিতে। ইউরোপের আরও দুই দেশ জার্মানি এবং ফ্রান্সে অবস্থা এতটা ভয়াবহ না হলেও পরিস্থিতি যথেষ্ট জটিল। বিশেষজ্ঞদের মতে, ট্রেন্ড অনুযায়ী ইতালির পথেই এগোচ্ছে বাকি ইউরোপীয় দেশগুলি।

মৃত্যুর সংখ্যার নিরিখে এখনও শীর্ষে রয়েছে ইতালি। এখানে করোনাভাইরাসের সংক্রমণে মারা গিয়েছেন ১৫,৩৬২ জন। মোট আক্রান্তের সংখ্যা ১,২৪,৬৩২। আক্রান্তের সংখ্যার নিরিখে অবশ্য সব দেশকে পিছনে ফেলেছে মার্কিন যুক্তরাষ্ট্রে। সদ্যই ২৪ ঘন্টায় মৃত্যুর সংখ্যায় রেকর্ড গড়েছে আমেরিকা। বৃহস্পতিবার সন্ধে সাড়ে আটটা থেকে শুক্রবার সন্ধে সাড়ে আটটা পর্যন্ত মোট ১৪৮০ জনের মৃত্যু হয়েছিল মার্কিন মুলুকে। সবচেয়ে খারাপ অবস্থা নিউ ইয়র্কে। এখন আমেরিকা যুক্তরাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা ৩,১১,৬৩৭। মৃত্যু হয়েছে ৮৪৫৪ জনের।

You might also like