Latest News

চোখের সামনে ভেঙে পড়ল ৪৬০ ফুট লম্বা ব্রিজ, দেখুন ভিডিও

দ্য ওয়াল ব্যুরো : তাইওয়ানের পূর্ব উপকূলে নানফাংগাও শহরে হঠাৎ করেই ভেঙে পড়ল ৪৬০ ফুট লম্বা ব্রিজ। এই ঘটনায় অন্তত ১২ জনের আটকে পড়ার কথা শোনা যাচ্ছে। উদ্ধারকাজ শুরু হয়েছে। এই ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে এলাকায়।

তাইওয়ানের অন্যতম জীবিকা হল মৎস্য সংগ্রহ। এখান থেকে বিশ্বের বিভিন্ন দেশে মাছ পাঠানো হয়। এই নানফাংগাও শহরে রয়েছে বিরাট বড় মাছের বাজার। সেই বাজারের সঙ্গে শহরকে যুক্ত করত এই ব্রিজ। সেই ব্রিজই মঙ্গলবার ভেঙে পড়ে। জানা গিয়েছে, সেই সময় এই ব্রিজের নীচে অন্তত তিনটি মাছ ধরার ট্রলার দাঁড়িয়ে ছিল। ব্রিজ ভেঙে পড়ায় সেগুলিও জলে ডুবে গিয়েছে বলে খবর। সেইসঙ্গে কাছাকাছি থাকা একটি তেলের ট্যাঙ্কারও জলে ডুবে গিয়েছে বলে জানা গিয়েছে।

তাইওয়ানের দমকল বিভাগের তরফে জানানো হয়েছে, এই ঘটনায় অন্তত ১২ জন আহত হয়েছেন বলে খবর। সম্ভবত তাঁরা ভেঙে পড়া ব্রিজের কোথাও আটকে রয়েছেন। তাঁদের মধ্যে ছ’জন ফিলিপাইন ও তিনজন ইন্দোনেশিয়ার বাসিন্দা ছিলেন। যত তাড়াতাড়ি সম্ভব তাঁদের উদ্ধার করার চেষ্টা করা হচ্ছে। এই ব্রিজ ভেঙে পড়ায় কী পরিমাণ ক্ষতি হল তা এখনই বোঝা যাচ্ছে না।

১৯৯৮ সালে তৈরি হয়েছিল এই ব্রিজ। কী কারণে এই ব্রিজ ভেঙে পড়ল তা এখনও জানা যায়নি। গতকাল রাত থেকে সেখানকার আবহাওয়া খারাপ ছিল। ঝড়-বৃষ্টি হয়েছে। কিন্তু আজ সকালে আবহাওয়া ভালোই ছিল। জানা গিয়েছে, এই ব্রিজ নির্মাতারা নাকি বলেছিলেন অন্তত ৫০ বছরে ব্রিজের কিছু হবে না। কিন্তু মাত্র ২০ বছরেই কীভাবে তা ভেঙে গেল, তা দেখার জন্য তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এশিয়া মহাদেশের এই অঞ্চল ভূমিকম্পপ্রবণ। এই ঘটনার সঙ্গে ভূমিকম্পের কোনও সম্পর্ক আছে কিনা, তাও খতিয়ে দেখা হচ্ছে।

ভিডিও সৌজন্যে ইউটিউব 

 

 

You might also like