Latest News

Elon Mask Twitter: স্প্যাম অ্যাকাউন্ট কত? না জানা অবধি টুইটার কিনবেন না ইলন মাস্ক

দ্য ওয়াল ব্যুরো: প্রচুর ভুয়ো অ্য়াকাউন্ট ঘুরছে টুইটারে (Elon Mask Twitter)। স্প্যাম অ্যাকাউন্টের সংখ্যা কত তার গণনা শুরু হয়েছে। এই গোনা গুনতি শেষ না হওয়া অবধি টুইটার কিনবেন না স্পেস এক্সের প্রতিষ্ঠাতা ইলন মাস্ক। শুক্রবার নিজের টুইটার অ্যাকাউন্টে এমনটাই ঘোষণা করেছেন তিনি।

টেসলার কর্ণধার নিজেই টুইটারে বলেছেন, ‘স্প্যাম বা ভুয়ো অ্যাকাউন্টের সংখ্যা সত্যিই টুইটারের মোট ব্যবহারকারীর পাঁচ শতাংশের কম, সেটা গণনার স্বপক্ষে নথি না পাওয়া পর্যন্ত সাময়িকভাবে টুইটার কেনার চুক্তি স্থগিত থাকবে।’ 

টুইটার কেনার জন্য গত মাসে চুক্তির সিদ্ধান্ত নিয়েছিলেন গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্ক। চলতি বছরের শেষ নাগাদ আনুষ্ঠানিক চুক্তি হওয়ার কথা। চুক্তি হলে ৪ হাজার ৪০০ কোটি ডলারের বিনিময়ে টুইটারের মালিক হবেন বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি ইলন।

টুইটার বোর্ডের তরফে ব্রেট টেলর জানান, দীর্ঘ বৈঠকের মধ্য দিয়ে মাস্কের প্রস্তাবের মূল্যায়ন করেছে। মূল্য, আর্থিক এবং নিশ্চিয়তার দিক পর্যবেক্ষণ করেছে। সিদ্ধান্ত হয় মাস্কের প্রস্তাব ঠিকঠাক। তাঁদের বিশ্বাস এটাই টুইটারের প্রত্যেক শেয়ার হোল্ডারের জন্য সবচেয়ে ভাল উপায়। টুইটারের সিইও পরাগ অগ্রবাল বলেন, ‘‘টুইটারের একটি উদ্দেশ্য এবং প্রাসঙ্গিকতা রয়েছে। যা সারা বিশ্বকে প্রভাবিত করে। আমাদের পুরো দলের জন্য আমি ভীষণ গর্ব অনুভব করছি।’’ কয়েক দিন আগেই প্রায় ২২ হাজার কোটি টাকার বিনিময়ে মাইক্রোব্লগিং সাইট টুইটারের ৯.২ শতাংশ মালিকানা কিনে নিয়েছিলেন ইলন। এ বার পুরো মালিকানাই তাঁর হওয়ার কথা।  তবে আপাতত টুইটার কেনার কথাবার্তা সাময়িকভাবে স্থগিত রাখতে চান ইলন মাস্ক।

২২৫ কিলোমিটার পথ হেঁটে মারিউপোল থেকে নিরাপদ শহরে এলেন বৃদ্ধ! সঙ্গী পোষ্য কুকুর

You might also like