Latest News

ডিসেম্বরে কলকাতায় মেগা উৎসব, দু’রাত রেড রোডে হবে মিউজিক ফেস্টিভ্যাল, ঘোষণা মুখ্যমন্ত্রীর

দ্য ওয়াল ব্যুরো: বাংলায় এবার হতে চলেছে সঙ্গীতের মেগা উৎসব। সেই প্রস্তুতি শুরু হয়ে গেছে। সোমবার নজরুল মঞ্চে বঙ্গবিভুষণ প্রদান অনুষ্ঠান থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) জানিয়ে দিলেন, আগামী ডিসেম্বর মাসেই আন্তর্জাতিক সঙ্গীত সম্মেলন (International Music Festival) করার চিন্তা ভাবনা করা হচ্ছে।

এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “বঙ্গবিভূষণ শুধু বাংলার মধ্যে সীমাবদ্ধ থাকে না। আমরা যেমন দুর্গাপুজোকে আন্তর্জাতিক স্তরে নিয়ে গেছি, তেমনই এবার কিন্তু একটি আন্তর্জাতিক সঙ্গীত সম্মেলন করা হবে রেডরোডে। দুর্গাপুজোর সময় যেমন কর্নিভ্যাল হয়, সেইমতোই এই সম্মেলন হবে।” এই সম্মেলন দু’দিন ধরে হবে বলেও জানান তিনি। রাতভর চলবে এই অনুষ্ঠান।

এরপরই তিনি যোগ করেন, “শুধু বাংলার শিল্পী নয়, এই সম্মেলনে আন্তর্জাতিক কয়েকজনকেও ডাকা হবে। সেখানে বাংলার শিল্পীরা থাকবে, ভারতের শিল্পীরাও থাকবেন। আমরা এখন থেকেই এই সম্মেলন নিয়ে কাজ শুরু করে দিয়েছি।”

সোমবার নজরুল মঞ্চে সরকারের তরফে বঙ্গবিভুষণ প্রদান অনুষ্ঠান ছিল। সমাজের বিভিন্ন ক্ষেত্রের সফল মানুষকে এদিনের মঞ্চ থেকে সম্মানিত করা হয়। সেই তালিকায় যেমন ছিলেন নোবেলজয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়, তেমনই ছিলেন কুমার শানু, অভিজিৎ ভট্টাচার্যের মতো সঙ্গীত শিল্পীরা। এছাড়াও মোহনবাগান, ইস্টবেঙ্গল, মহমেডান ক্লাবকেও এই সম্মান দেওয়া হয়। অভিনেতা দেবশঙ্কর হালদার থেকে অধ্যাপক কৌশিক বসুকেও এই সম্মানে ভূষিত করা হয়েছে।

‘রাজনীতি না করলে জিভ টেনে ছিঁড়ে দিতাম’, সিপিএম-বিজেপিকে আক্রমণ মমতার

You might also like