Latest News

কোভিডের ওষুধ রেমডিসিভির নিয়ে কালোবাজারি ইন্দোরে, ২০ হাজারে বিকোচ্ছে এক একটি ইঞ্জেকশন! ধৃত তিন

দ্য ওয়াল ব্যুরো: রেমডিসিভির ইঞ্জেকশনের কালোবাজারি করার অভিযোগে গ্রেফতার ওষুধের দোকানের মালিক-সহ তিন জন! মধ্যপ্রদেশের ইন্দোরের এই ঘটনায় উদ্বেগ বেড়েছে প্রশাসনের। বৃহস্পতিবার স্পেশ্যাল টাস্ক ফোর্সের তরফে অভিযান চালিয়ে গ্রেফতার করা হয় তাদের।

রেমডিসিভির ব্যবহার করা হয় কোভিড রোগীদের চিকিৎসায়। গত কয়েকদিন ধরে যেভাবে হু হু করে বাড়ছে সংক্রমণ, তাতে এই ওষুধের চাহিদা তুঙ্গে। জোগানে ঘাটতি পড়েছে স্বাভাবিক ভাবেই। আর সেই সুযোগই কাজে লাগাচ্ছে অসৎ ব্যবসায়ীরা।

পুলিশ জানিয়েছে, রাজেশ পতিদার, জ্ঞানেশ্বর বরাস্কর এবং অনুরাগ সিং সিসোদিয়া নামের তিন ব্যক্তি এই কাজে জড়িত বলে জানা গেছে। অনুরাগ সিং সিসোদিয়া ওষুধের দোকানের মালিক। বাকিরা পেশায় মেডিক্যাল রিপ্রেজেন্টেটিভ।

পুলিশ কর্তা মনীশ খাতরি বলেন, “একটা সূত্রে খবর ছিল আমাদের কাছে। তার পরেই এসটিএফ তল্লাশই অভিযানে নামে। ১২ ভায়াল রেমেডিসিভির ইঞ্জেকশন উদ্ধার হয়েছে দুটি আাদা ব্র্যান্ডের। ওগুলির গায়ে লেখা ছিল, বিক্রির জন্য নয় বলে।”

শুধু তাই নয়, ওষুধগুলি যেহেতু বিক্রির জন্য নয়, তাই তাদের দাম কত তা লেখা ছিল না। কিন্তু ওই ব্যবসায়ী ও তাঁর সঙ্গীরা ২০ হাজার টাকা করে একটি ইঞ্জেকশন বিক্রি করছিলেন বলে জেনেছে পুলিশ।

You might also like