Latest News

Indigo : বিশেষ চাহিদাসম্পন্ন বালককে বিমানে উঠতে না দেওয়ায় জরিমানার মুখে ইন্ডিগো

দ্য ওয়াল ব্যুরো : রাঁচি বিমান বন্দরে এক বিশেষ চাহিদাসম্পন্ন বালককে বিমানে উঠতে দেয়নি ইন্ডিগো (Indigo) এয়ারলাইনস। ডায়রেক্টরেট জেনারেল অব সিভিল এভিয়েশান (ডিজিসিএ) এসম্পর্কে তদন্তের পরে জানায়, ইন্ডিগোর (Indigo) গ্রাউন্ড স্টাফরা ওই বালকের সঙ্গে যথাযথ ব্যবহার করেননি। ফলে পরিস্থিতি তিক্ত হয়ে উঠেছিল। গ্রাউন্ড স্টাফরা যদি ওই বালকের প্রতি আর একটু সহানুভূতিসম্পন্ন হতেন, তাহলে সে শান্ত হত। তাকে বিমানে উঠতে বারণ করতে হত না।

ডিজিসিএ বলেছে, “বিশেষ পরিস্থিতিতে আমাদের দায়িত্বশীল আচরণ করতে হয়। কিন্তু (Indigo) এয়ারলাইনসের কর্মীরা যথাযথ আচরণ করেননি। অসামরিক বিমান চলাচলের ক্ষেত্রে যে নীতি মেনে চলতে হয়, তাঁরা তা চলেননি।” সেজন্য সংশ্লিষ্ট এয়ারলাইনসকে ৫ লক্ষ টাকা জরিমানা করা হচ্ছে। ডিজিসিএ জানিয়েছে, ভবিষ্যতে যাতে এই ধরনের পরিস্থিতি সৃষ্টি না হয়, সেজন্য নিয়ম বদলানো হবে।

বিশেষ চাহিদা সম্পন্ন বালকটিকে বিমানে উঠতে না দেওয়ায় নানা মহল থেকে ইন্ডিগোর সমালোচনা হয়। গত ৭ মে মনীষা গুপ্ত নামে রাঁচি-হায়দরাবাদ উড়ানের এক যাত্রী বর্ণনা দেন, কীভাবে বিমানকর্মীরা বিশেষ চাহিদা সম্পন্ন একটি বালককে বিমানে উঠতে দেননি।

সোশ্যাল মিডিয়ায় মনীষা বলেন, “ইন্ডিগোর ম্যানেজার চেঁচিয়ে বলছিলেন, ওই শিশুটি কারও কথা শোনে না। যাত্রীরা অনুরোধ করেছিলেন যাতে শিশুটিকে বিমানে উঠতে দেওয়া হয়। কিন্তু ম্যানেজার শোনেননি।”

ইন্ডিগোর সিইও রণজয় দত্ত বলেন, তাঁদের কর্মীরা কঠিন সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছিলেন। আমরা চাইছিলাম যাতে বিশেষ ক্ষমতাসম্পন্ন ওই বালক ও তার পরিবার বিমানে উঠতে পারে। কিন্তু বালকটিকে মনে হচ্ছিল ভীতসন্ত্রস্ত। তাই নিরাপত্তা বিধি মেনে বিমানকর্মীরা বালকটিকে বিমানে উঠতে দেননি। ওই বালকের পরিবারকে হোটেলে রাখা হয়েছিল। পরদিন তাঁদের গন্তব্যে পৌঁছে দেওয়া হয়।

আরও পড়ুন : ইডি, সিবিআই আবারও দিল্লিতে ডাকলে ফের বিজেপি ভাঙবে, ঠারেঠোরে হুঁশিয়ারি অভিষেকের

You might also like