Latest News

দিঘার ট্রেনে রাজধানীর স্বাদ! তাম্রলিপ্ত এক্সপ্রেসের ভোল বদলে দিল রেল

দ্য ওয়াল ব্যুরো: তাম্রলিপ্ত এক্সপ্রেসে চেপে দিঘা গেছেন তো? এবার এই এক্সপ্রেসের সঙ্গেই যুক্ত হচ্ছে রাজধানী! অবাক লাগছে তো? তবে রেল কর্তৃপক্ষের সিদ্ধান্তের পর এবার তাম্রলিপ্ত ট্রেনে মিলবে রাজধানীর সুবিধা। শুধু তাম্রলিপ্ত এক্সপ্রেসে নয়, বাংলার আরও দুটি ট্রেনে দেখা যাবে এই বগি। হাওড়া-পুরুলিয়া এক্সপ্রেস ও হাওড়া-রাঁচি এক্সপ্রেসে।

রেলের তরফে জানানো হয়েছে, আগামী মঙ্গলবার অর্থাৎ ২৫ জানুয়ারি থেকেই এই তাম্রলিপ্ত এক্সপ্রেসে জুড়বে রাজধানীর বগি। ফলে নিরাপত্তাও বাড়বে কয়েকগুণ। এমন সিদ্ধান্তে খুশি যাত্রীরাও।

ভারতীয় রেলে ব্যবহৃত দুই ধরণের বগির মধ্যে রাজধানীর মত এক্সপ্রেসে এলএইচবি বগি ব্যবহার করা হয়। জার্মান প্রযুক্তিতে তৈরি এই বগি তেজস এক্সপ্রেসে ব্যবহার হয়। রাজধানী এক্সপ্রেসেও এই বগির ব্যবহার শুরু হয়েছে। এবার এই বগি দেখা যাবে তাম্রলিপ্ত এক্সপ্রেসে।

রেল সূত্রে খবর, আগামী ২৫ তারিখ থেকে আপ-ডাউন দুই তাম্রলিপ্ত এক্সপ্রেসে থাকবে এই বগি। অন্যদিকে, তার আগেই অর্থাৎ ২৪ তারিখ থেকে হাওড়া-পুরুলিয়া এক্সপ্রেসে থাকবে এবং ২৬ তারিখ থেকে হাওড়া-রাঁচি এক্সপ্রেসে থাকবে এই বগি।

যাত্রী সুরক্ষা ও স্বাচ্ছন্দ্যের ওপর বেশি জোর দেওয়া হচ্ছে ভারতীয় রেলের তরফে। অত্যাধুনিক ব্যবস্থার মধ্যে দিয়ে ট্রেন চালানো হবে। তারই এক ধাপ হল এই বগির সংযুক্তকরণ।

You might also like