Latest News

নিউ ইয়র্কে আক্রান্ত ভারতীয় পুরোহিত! হামলাকারীর চিৎকার, এটা আমার দেশ!

দ্য ওয়াল ব্যুরো: নিউ ইয়র্কে আক্রান্ত ভারতীয় পুরোহিত! পুলিশ জানিয়েছে, গত বৃহস্পতিবার আমেরিকার স্থানীয় সময় সকাল ১১ টায় নিউ ইয়র্কের ফ্লোরাল পার্কের কাছে ঘটনাটি ঘটেছে।

স্থানীয় সূত্রের খবর, ৫২ বছরের ওই পুরোহিতের নাম স্বামী হরিশ চন্দ্র পুরী। তিনি ফ্লোরাল পার্কের গ্লেন ওকসের শিব শক্তি পীঠের পুরোহিত। ঘটনার সময়ে পুজো দিতে যাচ্ছিলেন তিনি। তিনি যখন রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছিলেন, তখন তাঁকে পিছন দিক থেকে হামলা করা হয়েছে বলে জানিয়েছেন তদন্তকারী অফিসাররা। তাঁর সারা দেহে ক্ষত চিহ্ন মিলেছে, মুখে ও পেটে জোরালো আঘাত করা হয়েছে বলে অভিযোগ।

এই হামলার ঘটনায় শনিবার গ্রেফতার করা হয়েছে সার্জিও গুভেইয়া নামের এক মার্কিন নাগরিককে। পুরোহিতকে হেনস্থা এবং ধারালো অস্ত্র সঙ্গে রাখার অপরাধে মামলাও রুজু হয়েছে তাঁর বিরুদ্ধে। যে হেতু আক্রান্ত ব্যক্তি পেশায় পুরোহিত, তাই এটা কোনও ভাবে ধর্মীয় হিংসার ঘটনা হতে পারে কি না, তা-ও খতিয়ে দেখছে পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, হামলা করার সময়ে আক্রমণকারীকে চিৎকার করে বলতে শোনা গিয়েছিল, “এটা আমার দেশ!” প্রসঙ্গত, দু’দিন আগেই প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প টুইট করেছিলেন, আমেরিকা যাঁদের ভাল লাগছে না, তাঁরা এখনই এই দেশ ছেড়ে দিক। তার পরেই এই ঘটনা ঘটায় অন্য রাজনৈতিক সন্দেহও দানা বেঁধেছে তদন্তকারীদের মধ্যে।

আক্রান্ত হওয়ার পরে রাস্তায় অচেতন হয়ে পড়ে ছিলেন ওই পুরোহিত। পথচারীরা দেখতে পেয়ে পুলিশে খবর দেন। হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। চিকিৎসকেরা জানিয়েছেন, চোট বেশ গভীর। সারতে সময় লাগবে।

You might also like