Latest News

সংকটে জন্মভূমি, করোনা বিধ্বস্ত ভারতের জন্য ৫ লক্ষ ডলার তুললেন ইন্দো-আমেরিকান ডাক্তার

দ্য ওয়াল ব্যুরো: পেশায় ডাক্তার তিনি। সুদূর মার্কিন মুলুকে ইউনিভার্সিটি অফ পেনসিলভানিয়াতে রোগীর কলকব্জা নিয়ে ঘাঁটাঘাঁটি করেই দিন কাটে। কিন্তু আমেরিকায় থেকে নাড়ির টান ভুলতে পারেননি ২৮ বছরের রুচিকা তালওয়ার। তাই জন্মভূমি ভারতের দুর্দিনে পাগলের মতো খাটছেন তিনি। তুলছেন চাঁদা, অক্সিজেন পাঠাচ্ছেন দিল্লিতে।

ভারতের জন্য ইতিমধ্যে প্রায় ৫ লক্ষ মার্কিন ডলার সংগ্রহ করে ফেলেছেন রুচিকা। ভারতীয় মুদ্রার হিসেবে সংখ্যাটা প্রায় ৩ কোটি ৬৭ লক্ষ টাকা। এই টাকা দিয়ে কোভিড বিধ্বস্ত ভারতে অক্সিজেন কনসেন্ট্রেটর থেকে শুরু করে যাবতীয় চিকিৎসা সামগ্রী পাঠানোর উদ্যোগ নিয়েছেন তিনি। শুরু হয়ে গেছে কাজও।

শুধু দিল্লিতেই নয়, ইন্দো-আমেরিকান এই তরুণী ফিজিশিয়ানের সাহায্য এসে পৌছচ্ছে কলকাতা, আমদাবাদের মতো শহরেও। দেশের প্রত্যন্ত এলাকাতেও চিকিৎসা সামগ্রী পাঠানোর পরিকল্পনা রয়েছে রুচিকা এবং তাঁর সহযোগীদের।

নিজেদের কাজের খুঁটিনাটি নিয়মিত ইনস্টাগ্রামে শেয়ারও করেন তাঁরা। এই কাজে রুচিকার সঙ্গী হয়েছেন মার্কিন মুলুকের আরও অনেক ডাক্তার। দিল্লিতে সম্পূর্ণ নিজেদের উদ্যোগে ২৫টি অক্সিজেন কনসেন্ট্রেটর পাঠিয়েছেন রুচিকারা।

ভারতের বাইরে থাকলেও ইন্দো-আমেরিকানদের প্রিয়জন থাকেন এই দেশেই। আর তাই দেশের মাটির প্রতি নাড়ির টান থেকেই যায় তাঁদের। ডঃ রুচিকার মতো অনেকেই এই কোভিডের সময় সাধ্যমত সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। সরকারি ভাবে ভারতকে সাহায্য করছে বাইডেন প্রশাসনও।

ভারতে শুক্রবার করোনায় মারা গেছেন ৪ হাজারের বেশি মানুষ। মোট আক্রান্তের সংখ্যাও ছাড়িয়েছে ৪ লাখের গণ্ডি।

You might also like