Latest News

কমনওয়েলথে অস্ট্রেলিয়ার কাছে হার! রুপোতেই সন্তুষ্ট থাকতে হল হরমনপ্রীতদের

দ্য ওয়াল ব্যুরো: শেষে এসে তরী ডুবল ভারতের। ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে কমন ওয়েলথে সোনা জেতার স্বপ্ন অধরাই থেকে গেল ভারতীয় মহিলা ব্রিগেডের। রুদ্ধশ্বাস ম্যাচে ভারত অস্ট্রেলিয়ার কাছে মাত্র ৯ রানে হেরে যায়। শেষে বাজিমাত।

টস জিতে এদিন ব্যাটিংয়ের নেয় টিম অস্ট্রেলিয়া। প্রথমে ব্যাট করতে নেমে প্রথমেই উইকেট হারিয়ে বিপাকে পরে ব্যাগি গ্রিন। রেনুকা সিংয়ের বলে ৭ রানেই প্যাভিলিয়নে ফেরেন অ্যালিসা হার্লি। তার পরেই ম্যাচের হাল ধরেন বেথ মণি ও অধিনায়ক মেগ ল্যানিং। দুই জনের ৭৪ রানে পার্টনারশিপে অনেকটা এগিয়ে দেয় অস্ট্রেলিয়াকে।

৮৩ রানের মাথায় ল্যানিং আউট হলেও ক্রিজে টিকে থাকেন বেথ (৬১)। অ্যাসলিয়া গার্ডনারকে (৩৬) সঙ্গে নিয়ে রানের গতি বাড়ান তিনি। এদিন রান পাননি তাহিলা ম্যালগ্রেথ, গ্রেস হ্যারিসরা। শেষ পর্যন্ত নট আউট থেকে অস্টেলিয়াকে ১৬০ রানের গণ্ডি পেরাতে সাহায্য করেন রাচেল হেয়নিস।

ভারতের হয়ে রেনুকা সিং ও স্নেহ রাউত দুটি করে উইকেট নেন। দীপ্তি সিং ও রাধা যাদবের ঝুলিতে যায় একটি করে উইকেট। ২০ ওভার শেষে অস্ট্রেলিয়া ৮ উইকেট হারিয়ে করে ১৬১ রান।

ভারত ১৬২ রানের জবাবে ব্যাট করতে নেমে প্রথমেই স্মৃতি মান্ধানার উইকেট হারিয়ে বিপাকে পরে ভারত। ডারচি ব্রাউনের বলে মাত্র ৬ রানেই প্যাভিলিয়নে ফেরেন স্মৃতি। তার পরে মাত্র ২২ রানে ২ উইকেট হারায় ভারত। শেফালি ভার্মা আউট হয়ে যান ১১ রানে। ওপেনিং জুটির ব্যর্থতা সামলে ম্যাচের হাল ধরেন জেমিমা রোডগুইস ও অধিনায়ক হরমনপ্রীত কৌর। ১১৬ রানের দুর্ধর্ষ ইনিংস খেলেন দুই ভারতীয় ব্যাটসম্যান।

তবে শেষ চেষ্টা করেন হরমনপ্রীত। তবে শেষ রক্ষা হল না। অস্ট্রেলিয়ার কাছে হেরে কমনওয়েলথ গেমসে রুপো জিতেই সন্তুষ্ট থাকতে হল ভারতকে।

‘হাফপ্যান্ট পরে খেলবে মুসলিম মেয়ে!’ হাজারো বাধা পার করে বক্সিংয়ে সোনা, নিখাত জারিনকে চেনেন?

You might also like