Latest News

বার্মিংহাম যেন বেলো হরিজেন্তে! মনপ্রীতদের ৭ গোলের লজ্জায় স্মৃতি ফিরল ব্রাজিলের ‘কালো অধ্যায়’

দ্য ওয়াল ব্যুরো: লজ্জার বড় একটা হার উপহার পেলেন ভারতীয় হকি তারকারা (CWG Hockey)। মেয়েদের ব্রোঞ্জ জয়ে যে গর্ব রয়েছে, সেটি রুপো জিতেও দেখাতে পারলেন না দেশের ছেলেরা। গেমস (Games) হকির ফাইনালে অস্ট্রেলিয়ার (Australia) কাছে ৭-০ গোলে হারলেন মনপ্রীতরা। হকি তারকারা রুপো হয়তো জিতলেন, কিন্তু ফাইনালে সাত গোল হজমের লজ্জা সহজে যাবে না।

ভারতীয় পুরুষ হকি দলকে নিয়ে স্বপ্ন দেখেছিলেন দেশের মানুষ। ভাবা গিয়েছিল অঘটন ঘটিয়ে দারুণভাবে সোনা জিতবে তারা। তা তো হলই না, পাশাপাশি অজিদের কাছে সাত গোলে চূর্ণের পরে ব্রাজিলের সেই ফুটবলে ৭-১ গোলে হারের কথা মনে করিয়ে দিয়েছে।

টেবল টেনিসে সিঙ্গলসে সোনা কমলের, ১৬ বছর পরে কমনওয়েলথে শাপমুক্তি

২০১৪ সালের বিশ্বকাপে ব্রাজিলের বেলো হরিজেন্তেতে জার্মানির কাছে ১-৭ গোলে চূর্ণ ব্রাজিল ফুটবলের কালো অধ্যায়। ভারতীয় হকি দলের এই হার যেন একইভাবে সমার্থক।

২০১০ দিল্লি ও ২০১৪ সালের গ্লাসগো কমনওয়েলথ রুপোর পদক ঘরে এনেছিল ভারত। গতবার গোল্ড কোস্ট থেকে অবশ্য শূন্য হাতে ফিরেছিল দেশের পুরুষ হকি টিম। তৃতীয় বারেও ফাইনালে উঠলেও, সেই অজিদের কাছে হেরেই সোনা জয়ের স্বপ্নভঙ্গ হল ভারতের। অস্ট্রেলিয়াই কাঁটা ভারতীয় হকি দলের কাছে।

কমনওয়েলথ গেমসে টানা সাতবার সোনা জিতলেন অজিরা। এদিন ম্যাচে, প্রথম কোয়ার্টারে অস্ট্রেলিয়া ২-০ ব্যবধানে লিড নিয়েছিল, যা তারা বাড়াতে থাকে। দ্বিতীয় কোয়ার্টারে অস্ট্রেলিয়া আরও ৩ গোল করে।

প্রথমার্ধেই ০-৫ ব্যবধানে পিছিয়ে পড়েছিল ভারতীয় দল। বাকি সময় দেখার ছিল আর গোল হজম করে কিনা, সেটিও করেছে জাতীয় দলটি।

অজিরা আক্রমণে দিশেহারা করে দেয় ভারতীয় রক্ষণকে। ৪২ মিনিটে নিজের দ্বিতীয় গোল করে অস্ট্রেলিয়ার পক্ষে ৬-০ করেন ইফ্রামস। ৪৬ মিনিটে অজিদের সপ্তম গোল আসে ফ্লিন ওজিলভির স্টিক থেকে। ৫৪ মিনিটে আরও একটি গোল করেন উইকহ্যাম।

You might also like