Latest News

সেতারের সুরমূর্ছনায় কেপটাউনে স্বাগত কোহলিরা, মাঠেও নেমে পড়লেন দ্রাবিড়রা

দ্য ওয়াল ব্যুরো: জো বার্গ অতীত, সামনে কেপডাউন। সুন্দর, মায়াবী কেপটাউন, সমুদ্রের ধারে, পাহাড়ের কোলে।

বিসিসিআই একটি ভিডিও টুইট করেছে, তার ক্যাপশনে লেখা, ‘‘টাচডাউন, কেপটাউন!’’ অদ্ভুত সুন্দর শহর, ভারতের কাছে এই শহরের মাঠ অবশ্য পয়া নয়, কারণ মোট ৫টি টেস্ট ম্যাচের মধ্যে তিনটিতেই হেরেছে দল, দুটি টেস্ট ড্র হয়েছিল। তাই পরের টেস্ট খেলতে নামার আগে সবদিক মাথায় রাখছে টিম দ্রাবিড়।

জোহানেসবার্গের ওয়ান্ডার্সেও ভারতীয় দল কোনও ম্যাচ হারেনি, সেখানে শেষ টেস্ট হেরে এসেছে। তাই আগে কী হয়েছে, সেটি না ভেবে কোহলির দল মাঠে নিজেদের সেরাটা দেবে।

কেপডাউনের হোটেলে ভারতীয় ক্রিকেটাররা যখন পা রাখলেন, সেইসময় নৈসর্গিক সৌন্দর্য্য সারা হোটেল জুড়ে। সেতারের সুরমূর্ছনায় সারা দিক মুখরিত। ড্রামের তাল বাজছে। ভারতীয় সংস্কৃতি মাথায় রেখে এই আয়োজন।

ভারত এর আগে কখনও-ই দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজ জিততে পারেনি। এ বার কেপ টাউনে সব হিসেব বদলাতে চায় ভারত। কেএল রাহুলের সেঞ্চুরি এবং মহম্মদ শামির দুরন্ত বোলিংয়ের সুবাদে ভারত সেঞ্চুরিয়নে সিরিজের উদ্বোধনী টেস্টে জয় পেয়েছিল। তবে জোহানেসবার্গে মুখ থুবড়ে পড়েছে ভারত। চোটের কারণে দ্বিতীয় টেস্টে খেলতে পারেননি ভারত অধিনায়ক বিরাট কোহলি। তাঁর বদলে দলকে নেতৃত্ব দেন কেএল রাহুল। এদিন অবশ্য কেপ টাউনে পৌঁছে পুরো দল নেটে প্র্যাকটিস সেরেছে। কোহলিকেও দেখা গিয়েছে টানা নেটে ব্যাটিং সারছেন, তিনি খেলবেন ধরেই নেওয়া যায়।

ভারতীয় দলে কিছু অদলবদল ঘটতে পারে। ঋষভ পন্থ দলে থাকবেন না ঋদ্ধিমান সাহা দলে স্থান পাবেন, সেই নিয়ে আলোচনা চলছে। দলে আসতে পারেন ঈশান্ত শর্মা ও উমেশ যাদবের মধ্যে একজন। কারণ গত ম্যাচে চোট পান মহম্মদ সিরাজ।

You might also like