Latest News

২৪ ঘণ্টায় নতুন করোনা সংক্রমণ ৩ লাখ ৩৭ হাজারের বেশি, ওমিক্রন ছাড়াল ১০০০০

দ্য ওয়াল ব্যুরো: দেশে করোনাভাইরাস (coronavirus) সংক্রমণ (infection) অব্যাহত।  বেড়ে চলেছে ওমিক্রন (omicron) সংক্রমণও। গত ২৪ ঘণ্টায় নতুন করোনা সংক্রমণ নথিভুক্ত হয়েছে ৩,৩৭,৭০৪টি। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রকের সর্বশেষ তথ্য শনিবার সকাল পর্যন্ত এটাই। তবে সামান্য উন্নতি হয়েছে পরিস্থিতির। গতকালের থেকে সংক্রমণ কমেছে ২.৭ শতাংশ।

দেশে মোট কোভিড ১৯ সংক্রমিতের সংখ্যা বেড়ে হয়েছে ৩  কোটি ৮৯ লক্ষ ৩ হাজার ৭৩১। আমেরিকার পর দুনিয়ায় দ্বিতীয় সর্বোচ্চ করোনা সংক্রমণ হয়েছে ভারতেই। দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু (death) হয়েছে ৪৮৮ জনের। ফলে দেশে করেনায় মৃত্যু সংখ্যা বেড়ে হল ৪,৮৮৮৮৪। শুক্রবার থেকে ৩.৬৯ শতাংশ বেড়ে ওমিক্রন সংক্রমিতের সংখ্যা হয়েছে ১০,০৫০।  দেশে অ্যাকটিভ কেসলোড গত ২৩৭ দিনে সর্বোচ্চ। ২১,১৩,৩৬৫। বর্তমানে তার হার ৫.৪৩ শতাংশ বলে জানিয়েছে কেন্দ্রীয় মন্ত্রক। দৈনিক পজিটিভিটি হার বর্তমানে ১৭.২২ শতাংশ,  সুস্থতার হার সামান্য কমে হয়েছে ৯৩.৩১  শতাংশ। সাপ্তাহিক পজিটিভিটি হার বেড়ে হয়েছে ১৬.৬৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২,৪২,৬৭৬ জন। মোট সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা ৩ কোটি ৬৩ লাখ ১৪৮২ জন।

এ পর্যন্ত মোট কোভিড ১৯ প্রতিরোধী ভ্যাকসিন দেওয়া হয়েছে ১৬১.১৬ কোটি। ৭১.৩৪ কোটি নমুনা পরীক্ষা হয়েছে। গত ২৪ ঘণ্টায় কোভিড ১৯ এর নমুনা পরীক্ষা হয়েছে ১৯,৬০,৯৫৪টি।

সরকারি তথ্যে প্রকাশ, দেশের ৯৪ শতাংশ প্রাপ্তবয়স্ক ভ্যাকসিনের প্রথম ডোজ পেয়েছে, দুটি ডোজই পেয়েছে ৭২ শতাংশ দেশবাসী।

দিল্লি, মুম্বইয়ে সংক্রমণ  কিছুটা নিয়ন্ত্রণে এলেও কেরল, তামিলনাড়ুতে তা ফের ঊর্ধ্বমুখী। তাই তামিলনাড়ুতে আগামীকাল রবিবার লকডাউন পালিত হবে। একই পথে হাঁটছে কেরলও।

 

You might also like