Latest News

একই দলে খেলতে পারেন কোহলি ও বাবর আজম, কবে হবে সেই টুর্নামেন্ট?

দ্য ওয়াল ব্যুরো: ভারত-পাক ক্রিকেটাররা একই দলে খেলতে পারেন। তেমনই সম্ভাবনা দেখা গিয়েছে। সেক্ষেত্রে বিরাট কোহলি (Virat Kohli) ও বাবর আজম (Babar Azam) একই দলে খেলতে পারেন।

খবরে প্রকাশ, ১৬ বছর পর আবারও আয়োজন করা হবে আফ্রো-এশিয়া কাপ (Afro Asia Cup)। যেখানে আফ্রিকা দলে খেলেন আফ্রিকা মহাদেশের ক্রিকেটার ও এশিয়া দলের হয়ে মাঠে নামেন এশিয়ান দলগুলোর খেলোয়াড়রা। ২০২৩ সালে হতে পারে এই আফ্রো-এশিয়া কাপ।

২০০৭ সালে সর্বশেষ হয়েছিল আফ্রো-এশিয়া কাপ। যেখানে এশিয়ার হয়ে খেলেছিলেন মহেন্দ্র সিং ধোনি, মাশরাফি বিন মোর্তাজা, মহম্মদ ইউসুফ, সনৎ জয়সূর্যের মতো তারকারা। এর আগে ২০০৫ সালে একই দলে খেলেন শাহিদ আফ্রিদি, রাহুল দ্রাবিড়রা।

সবকিছু ঠিক থাকলে আগামী বছর আবার হতে পারে এই আফ্রো-এশিয়া কাপ। এ খবর দিয়েছেন এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) বিপণন ও অনুষ্ঠান প্রধান প্রভাকরণ থানরাজ। আমেরিকান বাণিজ্যিক বিষয়ক ম্যাগাজিন ফোর্বসে এ কথা জানিয়েছেন থানরাজ।

থানরাজ বলেছেন, ‘‘আমরা ভারত ও পাকিস্তানের ক্রিকেট বোর্ডে প্রস্তাব পাঠিয়েছি। আমাদের পরিকল্পনা হল ভারত-পাকিস্তানের শীর্ষস্থানীয় খেলোয়াড়দের এশিয়া একাদশে রাখা। এটি চূড়ান্ত হলেই আমরা স্পনসরশিপ ও ব্রডকাস্টিং নিয়ে দৌড়ঝাঁপ শুরু করবো। এটি অনেক বড় আয়োজন হবে।’’

ফিনল্যান্ডে সোনা পেলেন নীরজ, সোনার ছেলের লক্ষ্য ৯০ মিটার

You might also like