Latest News

ভিয়েতনামের বিরুদ্ধেও ডুবলেন সুনীলরা, কোচ ইগর আর কতদিন

দ্য ওয়াল ব্যুরো: গত ম্যাচে সিঙ্গাপুরের কাছে হারতে হয়েছিল, এবার ভিয়েতনামের (India Vs Vietnam) কাছে লজ্জার পরাজয় ভারতীয় দলের। ২০০২ সালে এই ভিয়েতনামে এলজি কাপ (LG Cup) জিতেছিন বাইচুংয়ের ভারত। সেই তাদের কাছেই মঙ্গলবার ৩-০ গোলে হারতে হল ভারতীয় দলকে।

ভারতীয় দলের ক্রোয়েশিয়াজাত কোচ ইগর স্টিম্যাশ (Igor Stimac) প্রতি ম্যাচের পরে বলেন, উন্নতি করছে দল। এই করে তিনি চাকরি টিকিয়ে রাখেন। আর মাসে নেন লাখ লাখ টাকা। বছরে তাঁর সঙ্গে চুক্তির পরিমান আকাশছোঁয়া। তার মধ্যে দলের কোনও উন্নতি চোখে পড়েনি গত তিনবছর।

এই লোভনীয় চাকরি টিকিয়ে রাখতে এর চেয়ে ভাল দাওয়াই আর কী হতে পারে। খেলার শুরু থেকেই চাপে ছিলেন সুনীলরা। ১০ মিনিটেই এগিয়ে যায় ভিয়েতনাম। কর্নার থেকে ফিরতি বলে দুর্দান্ত ভলিতে গুরপ্রীত সিং সান্ধুকে বোকা বানান ফ্যান ভ্যান ডুক।

ফ্লু-তে আক্রান্ত মেসি, ভোরবেলায় মাঠে নামছে আর্জেন্টিনা

গোল খেয়ে আরও চাপে পড়ে যায় ভারত। সুনীল ছেত্রী, আব্দুল সামাদ, উদান্ত সিং, আশিক কুরিয়ানরা থাকলেও মাঝমাঠে সম্পূর্ণ রূপে ব্যর্থ। আক্রমণে সুনীলকে একা হয়ে যেতে দেখা গিয়েছে। খেলায় কৌশলের অভাব। কিভাবে পিছিয়ে থেকে প্রত্যাঘাত হানা যায়, তার কোনও দিশা নেই ফুটবলে।

২০১০ সালে এই ভিয়েতনামের বিপক্ষে হ্যাটট্রি করেছিলেন সুনীল। তিনি এদিন অনেকটাই ম্রিয়মান। বিরতির পরেই ফের গোল পায় ঘরের দল ভিয়েতনাম। ভ্যান টোয়ান গোল করে দলকে এগিয়ে দিয়েছিলেন। দলের রক্ষণভাগ সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। তাদের খেলায় কোনও সমঝোতা ছিল না।

খেলার ৭০ মিনিটে ভারতের কফিনে শেষ পেরেকটি পোঁতেন ভ্যান কুয়েত। সারা ম্যাচে ভারতীয় দলের খেলায় কোনও ঝাঁঝ ছিল না। বিদেশি কোচ দলকে এতদিনেও তৈরি করতে পারেননি, সেটি পরিষ্কার হয়ে গিয়েছে।

You might also like